বাংলা নিউজ > ময়দান > New Zealand ODI Squad: সততায় মুগ্ধ হয়ে তারকা পেসারকে স্কোয়াড থেকে ছেড়ে দিল নিউজিল্যান্ড

New Zealand ODI Squad: সততায় মুগ্ধ হয়ে তারকা পেসারকে স্কোয়াড থেকে ছেড়ে দিল নিউজিল্যান্ড

অ্য়াডাম মিলিন। ছবি- এএফপি।

দলের স্বার্থেই পাকিস্তান ও ভারত সফরের ওয়ান ডে সিরিজে মাঠে না নামার সিদ্ধান্ত নেন কিউয়ি পেসার।

চোটের জন্য নির্বাচিত স্কোয়াড থেকে ক্রিকেটারদের ছিটকে যাওয়ার ঘটনা চোখে পড়ে হামেশাই। কখনও কখনও পারিবারিক অথবা ব্যক্তিগত কারণে ক্রিকেটাররা স্কোয়াড থেকে নিজেদের সরিয়ে নেন। মানসিক স্বাস্থ্যের কখা ভেবেও অনেককে খেলার মাঠ থেকে নিজেদের সাময়িকভাবে দূরে সরিয়ে রাখতে দেখা গিয়েছে। তবে তিনি খেললে দলের পারফর্ম্যান্সে নেচিবাচক প্রভাব পড়তে পারে, এই কথা ভেবে জাতীয় দল থেকে আগে কাউকে সরে দাঁড়াতে দেখা গিয়েছে কিনা বলা মুশকিল। নিউজিল্যান্ডের তারকা পেসার অ্যাডাম মিলিন ঠিক সেই পথেই হাঁটলেন।

পরপর ২টি ওয়ান ডে সিরিজে মাঠে নামার মতো প্রস্তুতি নেই তাঁর, একথা উপলব্ধি করেই পাকিস্তান ও ভারত সফরের জন্য ঘোষিত নিউজিল্যান্ডের ওয়ান ডে স্কোয়াড থেকে নিজের নাম তুলে নিলেন অ্যাডাম মিলিন। টিম ম্যানেজমেন্ট তথা জাতীয় নির্বাচকরা মিলিনের সততায় মুগ্ধ হয়ে তাঁর সিদ্ধান্তকে সম্মান জানান।

পাকিস্তান ও ভারত সফর মিলিয়ে মাত্র ১৬ দিনের মধ্যে মোট ৬টি ওয়ান ডে ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। অল্প সময়ের ব্যবধানে ২টি সিরিজে মাঠে নামা ঝুঁকির হয়ে যাবে বলেই মনে করেন মিলিন। ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার সময়ে হ্যমস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। ফিট হয়ে উঠলেও কঠিন দু'টি অ্যাওয়ে সিরিজে নিজের সেরাটুকু মেলে ধরতে পারবেন কিনা, সে বিষয়ে সংশয়ে ছিলেন অ্যাডাম।

আরও পড়ুন:- BBL 2022-23: বছরের প্রথম দিনেই ব্যাট হাতে ঝড় তুললেন ফিঞ্চ, তবু হারল তাঁর দল

মিলিনের সরে দাঁড়ানো প্রসঙ্গে কিউয়ি নির্বাচক গেভিন লারসেন বলেন, ‘মৌখিক সম্মতিতেই মিলিনকে স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যদিও এমন সিদ্ধান্ত নেওয়া মোটেও সহজ কাজ নয়। আমরা অ্যাডামের সঙ্গে কথা বলে বুঝতে পারি ২টি সিরিজের জন্য ও পুরোপুরি প্রস্তুত নয়। আমরা ওর সততার প্রশংসা করছি। ও দলকে হতাশ করতে চায়নি।’

অ্যাডামের পরিবর্তে নিউজিল্যান্ডের ওয়ান ডে স্কোয়াডে ঢুকে পড়েন ব্লেয়ার টিকনার, যিনি নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াডের সঙ্গে পাকিস্তানেই রয়েছেন। টিকনার এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ৬টি ওয়ান ডে ম্যাচ খেলে মোট ৯টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন:- ভোট প্রচারে কুৎসার মতো PCB চেয়ারম্যান হিসেবে রামিজ ও এহসান কতটা ব্যর্থ, ক্ষতিয়ান তুলে ধরলেন নাজাম শেঠি

পাকিস্তান সফরের জন্য নিউজিল্যান্ডের ওয়ান ডে স্কোয়াড: কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে (উইকেটকিপার), লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম লাথাম (উইকেটকিপার), ব্লেয়ার টিকনার, ডারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস (উইকেটকিপার), মিচেল স্যান্টনার, হেনরি শিপলি, ইশ সোধি ও টিম সাউদি।

ভারত সফরের জন্য নিউজিল্যান্ডের ওয়ান ডে স্কোয়াড: টম লাথাম (ক্যাপ্টেন ও উইকেটকিপার), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে (উইকেটকিপার), জেকব ডাফি, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ব্লেয়ার টিকনার, ডারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস (উইকেটকিপার), মিচেল স্যান্টনার, হেনরি শিপলি ও ইশ সোধি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.