বাংলা নিউজ > ময়দান > এবার ক্রিকেটে কোচেদেরও বিশ্রাম! ধকল কাটাতে অভিনব পদক্ষেপ নিউজিল্যান্ডের
লুক রাইট। ছবি: টুইটার
লুক রাইট। ছবি: টুইটার

এবার ক্রিকেটে কোচেদেরও বিশ্রাম! ধকল কাটাতে অভিনব পদক্ষেপ নিউজিল্যান্ডের

  • আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজে দলের সঙ্গে থাকবেন ইংল্যান্ডের হয়ে ওয়ানডে এবং টি-২০ খেলা অলরাউন্ডার। উল্লেখ্য তিনি জাতীয় দলের হয়ে ৫০টি ওয়ানডে এবং ৫১ টি-২০ খেলেছেন।

শুভব্রত মুখার্জি: ব্যস্ত ক্রীড়াসূচিতে বিশেষ করে করোনাকালে বায়ো বাবলে থেকে সিরিজ খেলার ফলে ক্রিকেটারদের মতো কোচিং স্টাফের সদস্যরাও মানসিক এবং শারীরিভাবে ক্লান্তি অনুভব করতে পারেন। এই ভাবনা থেকেই এবার কোচিং বিভাগের সদস্যদের পর্যাপ্ত বিশ্রামের কথাটা মাথায় রেখে বাড়ানো হয়েছে কোচিং স্টাফদের সংখ্যা। এমন সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড দল। ভিন্ন ভিন্ন সিরিজে দলের দায়িত্বভার থাকবে ভিন্ন ভিন্ন সদস্যদের কাঁধে। সেই চিন্তা মাথাতে রেখেই নিউজিল্যান্ড দলের কোচিং স্টাফে অন্তর্ভুক্ত করা হয়েছে প্রাক্তন ইংলিশ অলরাউন্ডার লুক রাইটকে।

মূলত বিশ্রামের এই পরিকল্পনার কথা মাথায় রেখে লুক রাইটকে কোচিং স্টাফে যোগ করেছে নিউজিল্যান্ড বোর্ড। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজে দলের সঙ্গে থাকবেন ইংল্যান্ডের হয়ে ওয়ানডে এবং টি-২০ খেলা অলরাউন্ডার। উল্লেখ্য তিনি জাতীয় দলের হয়ে ৫০টি ওয়ানডে এবং ৫১ টি-২০ খেলেছেন।

শুধুমাত্র লুক রাইট নয় জিম্বাবুয়ের প্রাক্তন ব্যাটার ডিওন ইব্রাহিমকেও যোগ করা হয়েছে কোচিং স্টাফে। নিউজিল্যান্ডের ঘরোয়া প্রতিযোগিতায় ওটাগোর প্রধান কোচের দায়িত্বে রয়েছেন ডিওন। আগামী ২ জুন থেকে শুরু হবে ইংলিশদের বিপক্ষে তিন টেস্টের সিরিজে। সেই সিরিজেই থাকবেন ২৯টি টেস্ট খেলা এই ক্রিকেটার। বোলিং কোচ হিসেবে রয়েছেন শেন জার্গেনসেন ও ব্যাটিং কোচ লুক রঞ্চি। তাদের সঙ্গেই রাখা হয়েছে প্রাক্তন দুই কিউয়ি ক্রিকেটার ডিন ব্রাউনলি ও গ্রেহেম অলড্রিজকে। প্রসঙ্গত আয়ারল্যান্ড সফরে থাকবেন না নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড।

সেই সিরিজেই দায়িত্ব পালন করবেন জার্গেনসেন। স্টেড ফিরবেন তার পরের সিরিজেই। স্কটল্যান্ড ও নেদারল্যান্ডস সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও স্টেড থাকবেন দলের সঙ্গে। এই সময় বিশ্রাম পাবেন জার্গেনসেন ও রঞ্চি। তাদের জায়গায় স্টেডের সহকারী হিসেবে থাকবেন ব্রাউনলি ও অলড্রিজ।

বন্ধ করুন