বাংলা নিউজ > ময়দান > ENG v NZ: নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার বিরাটের সতীর্থ ১৫ কোটির কাইল জেমিসন
নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার কাইল জেমিসন (ছবি: গুগল)
নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার কাইল জেমিসন (ছবি: গুগল)

ENG v NZ: নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার বিরাটের সতীর্থ ১৫ কোটির কাইল জেমিসন

  • কিউই পেস বোলার জিতে নিলেন নিউজিল্যান্ড ক্রিকেটের ২০২১ প্লেয়ার ক্যাপ। গত ১০ বছর ধরে কিউইদের বর্ষসেরা ক্রিকেটারকেই এই সম্মান দেওয়া হয়।

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন আইপিএল-এর ১৫ কোটির বোলার কাইল জেমিসন। কিউই পেস বোলার জিতে নিলেন নিউজিল্যান্ড ক্রিকেটের ২০২১ প্লেয়ার ক্যাপ। গত ১০ বছর ধরে কিউইদের বর্ষসেরা ক্রিকেটারকেই এই সম্মান দেওয়া হয়। এই মুহূর্তে ইংল্যান্ডে রয়েছে নিউজিল্যান্ড টিম। লন্ডনের টিম হোটেলে রয়েছে তাঁরা। সেখানেই তাঁর সম্মানের টুপি পৌঁছে দেওয়া হয়। জেমিসনকে এই পুরস্কার তুলে দেন তাঁরই সতীর্থ বিজে ওয়াটলিং। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে নিউজিল্যান্ডের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা। 

বর্তমানে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে উপস্থিত রয়েছে টিম নিউজিল্যান্ড। বুধবার সিরিজের প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে কেন উইলিয়ামসনরা। এই সিরিজের পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলতে মাঠে নামবে নিউজিল্যান্ড। তার আগে এই সম্মান কাইল জেমিসনকে বাড়তি আত্মবিশ্বাস দেবে।

এই পুরস্কার হাতে পেয়ে জেমিসন জানিয়েছেন, ‘এটা আমার কাছে বিশেষ ১২ মাস, এই কয়েকটা দিনে আমি এই গ্রুপের সদস্য হতে পেরেছি, এবং সকলকে ধন্যবাদ এই কম সময়ে আমাকে মানিয়ে নেওয়ার জন্য। এটা আমার কাছে খুবই স্পেশাল এবং এমন কিছু নয় যেটা আমি আশা করেছিলাম যে আমি পাব। বিশেষ কিছু অসাধারণ মানুষ এর আগেও এই সম্মান পেয়েছেন এবং আপনার সহকর্মীদের দ্বারা স্বীকৃত হওয়াটাই আসল।’ 

জেমিসন আরও জানিয়েছেন, ‘সবকটি জয়ই আমি উপভোগ করি। তবে ওভাল টেস্ট আমি সব আমার কাছে বিশেষ, এই টেস্টে জয়ের একজন সদস্য হতে পেরে আমি খুব খুশি ছিলাম। এটা আমার কাছে সব থেকে মূল্যবান ম্যাচ।’ বুধবার থেকে আবার নতুন লড়াইয়ে নামতে চলেছেন কেইল জেমিসন। এবার তিনি নামবেন লর্ডসে। ৬ফুট ৮ইঞ্চির ২৬ বছরের এই বোলারের থেকে অনেক কিছু আশা করছে টিম নিউজিল্যান্ড।

বন্ধ করুন