বাংলা নিউজ > ময়দান > ভারতের মাটিতে পুরুষদের T20I -তে সর্বনিম্ন রানের লজ্জার নজির নিউজিল্যান্ডের

ভারতের মাটিতে পুরুষদের T20I -তে সর্বনিম্ন রানের লজ্জার নজির নিউজিল্যান্ডের

ভারতের মাটিতে লজ্জার নজির গড়ল নিউজিল্যান্ড (ছবি-এএফপি)

এদিন সিরিজ হারের পাশাপাশি ভারতের ২২ গজে এক লজ্জার নজিরও গড়ে ফেলল নিউজিল্যান্ড। ভারতের মাটিতে পুরুষদের আন্তর্জাতিক টি-২০তে সর্বনিম্ন রানের লজ্জার নজির গড়ল তাঁরা।

শুভব্রত মুখার্জি: আমদাবাদের নরেন্দ্র মোদী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে কার্যত দুরমুশ করেছে ভারতীয় দল। ১৬৮ রানের বিরাট ব্যবধানে তাঁরা জিতে নিয়েছে তৃতীয় টি-২০ ম্যাচ। পাশাপাশি এই ম্যাচ জিতে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারতীয় দল জিতে নিয়েছে টি-২০ সিরিজও। সিরিজে প্রথম ম্যাচ হেরে পিছিয়ে থেকেও সিরিজ জিতেছে ভারতীয় দল। অন্যদিকে এদিন সিরিজ হারের পাশাপাশি ভারতের ২২ গজে এক লজ্জার নজিরও গড়ে ফেলল নিউজিল্যান্ড। ভারতের মাটিতে পুরুষদের আন্তর্জাতিক টি-২০তে সর্বনিম্ন রানের লজ্জার নজির গড়ল তাঁরা।

প্রসঙ্গত ভারতের মাটিতে নিউজিল্যান্ডের খারাপ পারফরম্যান্স এটাই প্রথম নয়। এর আগেও টি-২০তে ভারতের মাটিতে তাঁরা খারাপ পারফরম্যান্স করেছে। তবে এদিনের পারফরম্যান্স যেন ছাপিয়ে গেল সবকিছুকেই। ভারতের মাটিতে এতদিন এই লজ্জার নজির ছিল নিউজিল্যান্ডেরই। এবার সেই নজির স্থাপন করে ৬৬ রানে অলআউট হয়ে গেল নিউজিল্যান্ড। উল্লেখ্য এর আগে ২০১৬ সালে মাত্র ৭০ রানে অল আউট হয়ে এই নজির গড়েছিলেন টাইগাররা। তাঁর ও আগে ২০১৬ সালে ভারতের মাটিতেই আয়োজকরাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ৭৯ রানে অলআউট হয়েছিল। আজকের আগে এই তালিকার প্রথম দুটি স্থানের ম্যাচে যে রান উঠেছিল তা হয়েছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। আজ তাঁরাই গড়ে ফেললেন এই লজ্জার নজির।

প্রসঙ্গত এদিন প্রথমে ব্যাট করে ভারত তাঁদের নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২৩৪ রান করে। অনবদ্য শতরান করেন শুভমন গিল। ৬৩ বলে করেন ১২৬ রান। তাঁর ইনিংসে হাঁকিয়েছেন ১২ টি চার এবং সাতটি ছয়। তাঁকে যোগ্য সঙ্গত দেন রাহুল ত্রিপাঠি (৪৪), সূর্যকুমার যাদব (২৪) এবং হার্দিক পান্ডিয়া (৩০)। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২.১ ওভারেই অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড দল। মাত্র ৬৬ রানে অলআউট হয়ে যায় তাঁরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ড্যারিল মিচেল। ১৩ রান করেছেন অধিনায়ক মিচেল স্যান্টনার। এছাড়া আর দুই অঙ্কের রান করেননি কোন ব্যাটার। ফলে ১৬৮ রানের বিরাট ব্যবধানে হারতে হয় তাঁদের। উল্লেখ্য ১৬ রান দিয়ে চার উইকেট নিয়েছেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি একার হাতেই কিউয়ি ব্যাটিং লাইন আপে কার্যত ধস নামিয়ে দেন। যেখান থেকে আর বেরতে পারেনি নিউজিল্যান্ড দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গরু, কয়লা, বালি সবথেকে বেশি টাকা খায় বিজেপি, আমাদেরও… নিশানা ঘুরিয়ে দিলেন মমতা ‘‌ইচ্ছামতো সুজিত বসু লোক বসাচ্ছেন’‌, নিজের মন্ত্রীর বিরুদ্ধেই খড়গহস্ত মমতা এই সময় ব্রহ্মপুত্রর জলের রং হয় লাল, জেনে নিন কামাখ্যা সম্পর্কিত অজানা রহস্য বিশ্বকাপের পরেই ভারতের T20 ক্যাপ্টেন শুভমন গিল! সামনে এল BCCI-এর বিরাট পরিকল্পনা ‘চরিত্রের ঠিক নেই, আগেই পদত্যাগ করা উচিত ছিল’ শপথ বিতর্কে বোসকে আক্রমণ ফিরহাদের ১৬ লক্ষে ভর্তি, এক মাসের মধ্যে MBBS ডিগ্রি! সামনে এল প্রতারণা চক্র নায়িকা যখন নেত্রী! লোকসভা সদস্য হিসাবে সাদা শাড়ি আর ব্লাউজে শপথ নিলেন কঙ্গনা 'লজ্জিত...’, ক্ষমা চেয়েও মিলল না রেহাই, উলটে আরও রোষের মুখে পড়লেন নাগার্জুন রাজ্যসভায় নতুন নেতা বেছে নিল বিজেপি, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে দায়িত্ব ‘‌রথীন হাওড়ার বারোটা বাজিয়ে দিয়ে গিয়েছে’‌, হাওড়া পুরসভা নিয়ে ক্ষোভ মমতার

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.