বাংলা নিউজ > ময়দান > সহায়ক পরিবেশে ভারতের বিরুদ্ধে সাফল্য় পেয়ে নিজেকে 'ভাগ্যবান' বলে দাবি জেমিসনের
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় অধিনায়ক কোহলির বিরুদ্ধে জেমিসন। ছবি- আইসিসি।

সহায়ক পরিবেশে ভারতের বিরুদ্ধে সাফল্য় পেয়ে নিজেকে 'ভাগ্যবান' বলে দাবি জেমিসনের

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিরুদ্ধে তাঁর বোলিং কারণে জেমিসন ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছিলেন।

শুভব্রত মুখার্জি

ভারতের বিরুদ্ধে টেস্ট ফর্ম্যাটে নিউজিল্যান্ডের দীর্ঘকায় কাইল জেমিসন মাত্র কয়েক বছরের মধ্যেই অভূতপূর্ব সাফল্য পেয়েছেন। জেমিসন ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাবও জিতেছেন ভারতকে হারিয়েই। তবে নিজের এই সাফল্যকে নিজের 'সৌভাগ্য' বলেই অ্যাখ্যা দিচ্ছেন তিনি। 

২০২০ সালেই ২৬ বছর বয়সী তারকা পেসার তার আন্তর্জাতিক অভিষেক ঘটিয়েছিলেন। বর্তমানে টেস্টে তিনি কিউয়ি দলের নিয়মিত সদস্য। টেস্টে বেশ কয়েকবার এই ডানহাতি পেসার ভারতকে বেশ বেকায়দায় ফেলেছিলেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিরুদ্ধে তাঁর বোলিং পারফরম্যান্সের কারণে তিনি ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছিলেন। ভারতের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজের প্রথম টেস্টে কানপুরেও কিউয়ি অলরাউন্ডার যথেষ্ট ভাল বল করেছিলেন।

তবে নিজের সাফল্যের বিষয়ে বলতে গিয়ে সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জেমিসন জানান, 'আমি মনে করি কিছু সময় আমি ভাগ্যবান ছিলাম। ৫ টি টেস্টের (ভারতের বিরুদ্ধে) মধ্যে ৩ টি টেস্টে বোলার সহায়ক পরিবেশে খেলা হয়েছিল। আমি সবসবময় বলেছি ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, নীল ওয়াগনারের মতো ক্রিকেটারদের সঙ্গে একসঙ্গে বোলিং করার সুযোগ পেয়েছি বলে আমি সৌভাগ্যবান। আমরা যখন ঘরের মাটিতে খেলেছি তখন সাধারণত আমরা চারজন সিমারকে নিয়ে খেলেছি। অনেক সময়তেই সেখানে অন্য তিনজনের কঠোর পরিশ্রমের ফল লাভ করেছি আমি।'

বন্ধ করুন