বাংলা নিউজ > ময়দান > আর কতদিন খেলতে দেখা যাবে তাঁকে? জবাবে অকপট কিউয়ি তারকা রস টেলর
রস টেলর। ছবি- ব্যাকক্যাপস (টুইটার)।
রস টেলর। ছবি- ব্যাকক্যাপস (টুইটার)।

আর কতদিন খেলতে দেখা যাবে তাঁকে? জবাবে অকপট কিউয়ি তারকা রস টেলর

  •  বিশ্বের একমাত্র ক্রিকেটারহিসাবে তিন ফর্ম্যাটেই শতাধিক ম্যাচ খেলার নজির রয়েছে টেলরের ঝুলিতে।

দেড় দশকের দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে প্রথমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের মাধ্যমে খেতাব জয়ের স্বাদ পেয়েছেন রস টেলর। দীর্ঘ কেরিয়ারে নিউজিল্যান্ড হয়ে একাধিক সাফল্য অর্জন করেছেন তিনি। তবে খেতাব জয়ের পর এখন বারবার একটা প্রশ্ন ঘুরে ফিরে উঠছে। আর কতদিন টেলরকে ব্যাট হাতে ক্রিজে নামাতে দেখার সৌভাগ্য হবে?

কেরিয়ারের সায়াহ্নে এসেও কিউয়ি ক্রিকেটার কিছুদিন আগে জানিয়েছিলেন যে অবসরের চিন্তা অতীতে মাথায় এলেও আপাতত সেই বিষয়ে তিনি কিছু ভাবছেন না। আবারও একবার সেই কথাই স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন অভিজ্ঞ ব্যাটসম্যান। 

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন,  আমি এখনও ক্রিকেটকে ভালবাসি এবং পাশাপাশি আরও শিখতে ও নিজেকে আরও উন্নত করতে ইচ্ছুক। এই পর্যায়ে এসে যতদিন সম্ভব আমি ক্রিকেট খেলা চালিয়ে যেতে চাই, সেটা যে স্তরেরই হোক না কেন। 

দেশে ফিরে বর্তমানে নিভৃতবাসে রয়েছেন কিউয়ি ক্রিকেটাররা। নিভৃতবাসের ১০ দিন কাটিয়ে পরিবারের সঙ্গে দেখা করার অধীর আগ্রহে রয়েছেন টেলর। দুশোর অধিক ওয়ান ডে, শতাধিক টেস্ট ও টি-টোয়েন্টি খেলা ৩৭ বছরের টেলরের ফিটনেস কতদিন তাঁর  সঙ্গ দেয়, এখন সেটাই দেখার বিষয়। তবে এখনও বয়স বললেও তাঁর ব্যাট থামার কোনরকম ইঙ্গিত দিতে নারাজ।

বন্ধ করুন