বাংলা নিউজ > ময়দান > টেস্টের বেস্ট হয়েও বিদেশের মাটিতে নিরন্তর ব্যর্থতা, উদ্বিগ্ন কিউয়ি তারকা টিম সাউদি
নিউজিল্যান্ড ক্রিকেট দল। ছবি- পিটিআই। (PTI)

টেস্টের বেস্ট হয়েও বিদেশের মাটিতে নিরন্তর ব্যর্থতা, উদ্বিগ্ন কিউয়ি তারকা টিম সাউদি

  • সদ্য ভারতের মাটিতে ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ হরেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নরা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব, টেস্টের আইসিসির ক্রমতালিকায় এক নম্বর, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালিস্ট, ২০২১ সালটা নিউজিল্যান্ড ক্রিকেটের জন্য দারুণ কেটেছে। তবে আপাত অর্থে দুর্ধর্ষ এক বছরে বেশ কিছু ফাঁক-ফোকর রয়েই গিয়েছে, যা নিয়ে বেশ উদ্বিগ্ন কিউয়ি তারকা টিম সাউদি।

নিউজিল্যান্ড ঘরের মাটিতে যতটা দাপট দেখিয়ে নিজেদের ক্রিকেটটা খেলে, বিদেশের মাটিতে কিন্তু সাফল্য ততটা নয়। পরিসংখ্যানই তা প্রমাণ করে দেয়। এ বছর ঘরের মাঠে চারটি টেস্ট খেলে সবকটি জিতলেও বিদেশের মাটিতে পাঁচটির মধ্যে মাত্র দুই ম্যাচের জয়ের মুখ দেখেছে কিউয়িরা। সদ্য ভারতের মাটিতেও ১-০ ব্যবধানে সিরিজ হরেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নরা। সীমিত ওভারের ক্রিকেটেও পরিসংখ্যান খুব একটা পৃথক নয়। ঘরে ১৪-র মধ্যে ১০টি ২০ ওভারের ম্যাচ জিতলেও বাংলাদেশে ৩-২ সিরিজ হার ও টিম ইন্ডিয়ার কাছে হোয়াইটওয়াশ হয়েছেন সাউদিরা। 

এই পরিসংখ্যানই ভাবাচ্ছে অভিজ্ঞ কিউয়ি তারকা সাউদিকে। Amazon Prime Video-র আয়োজিত এক সম্মেলনে সাউদি জানান, ‘দলগতভাবে আমরা সবসময় উন্নতির জন্য বদ্ধপরিকর। বিদেশের মাটিতে আমাদের পারফরম্যান্স একটা দিক (যেখানে উন্নতির প্রয়োজন)। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে বিশেষত টেস্ট ম্যাচে বিদেশের মাটিতে জেতা ক্রমশ কঠিন হয়ে উঠছে। দলগতভাবে বিদেশের মাটিতে অল্পসল্প সাফল্য পেলেও আমরা এই বিষয়ে উন্নতি করতে আগ্রহী।’ ১ জানুয়ারি থেকে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজই আপাতত কিউয়িদের পরবর্তী অ্যাসাইনমেন্ট। Amazon Prime Video-এ এই সিরিজের সরাসরি সম্প্রচার দেখা যাবে।

বন্ধ করুন