বাংলা নিউজ > ময়দান > New Zealand vs Pakistan: নিউজিল্যান্ডে ভালো পরিষেবা মিলছে না, করোনা-বিধি বিতর্কের মধ্যে দাবি পাকিস্তানের
নিউজিল্যান্ডে ভালো পরিষেবা মিলছে না, করোনা-বিধি বিতর্কের মধ্যে দাবি পাকিস্তানের (ফাইল ছবি, সৌজন্য @TheRealPCB)
নিউজিল্যান্ডে ভালো পরিষেবা মিলছে না, করোনা-বিধি বিতর্কের মধ্যে দাবি পাকিস্তানের (ফাইল ছবি, সৌজন্য @TheRealPCB)

New Zealand vs Pakistan: নিউজিল্যান্ডে ভালো পরিষেবা মিলছে না, করোনা-বিধি বিতর্কের মধ্যে দাবি পাকিস্তানের

  • নিউজিল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের কিছু করা সম্ভব নয়। করোনা প্রোটোকলের জন্য সরকারের বিধিনিষেধ মানতে তারা বাধ্য।

শুভব্রত মুখার্জি

করোনাভাআইরাস  পরিস্থিতিতে নিউজিল্যান্ডে সিরিজ খেলতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে পাকিস্তান। সেখানে পৌঁছানোর পর থেকেই পাকিস্তান দলকে ঘিরে প্রতি মুহূর্তে তৈরি হয়েছে বিতর্ক। পয়সা বাঁচানোর লক্ষ্যে সফরে আসা ক্রিকেটার, কোচ-সহ ৩৫ জন আলাদাভাবে না এসে একাধিক মানুষের সঙ্গে সফর করে নিউজিল্যান্ডে পৌঁছান। যা নিয়ে জলঘোলা হয় বিস্তর। তারপরেই করোনা টেস্টে ১০ জন পাক ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যা নিয়ে প্রবল বিতর্ক হয়। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ক্রিকেটারদের দেশে ফেরত পাঠানোর সতর্কবাণীও দেওয়া হয় নিউজিল্যান্ড প্রশাসনের তরফে। সম্প্রতি ফের করোনা টেস্টে পাকিস্তানের সব ক্রিকেটার করোনা নেগেটিভ হওয়ার পরেই ফের তাদের অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে।

তবে এবার বিতর্ক দানা বেঁধেছে অন্য একটি বিষয়কে ঘিরে। প্রায় দু'সপ্তাহ ধরে হোটেলেবন্দি আছেন বাবর আজমরা। বায়ো-বাবলের নিয়মভঙ্গ করার পরে একের পর এক করোনায় আক্রান্ত হয়েছেন সফরকারী দলের ক্রিকেটাররা। আপাতত সবাই করোনা নেগেটিভ হয়ে নিউজিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রকের চূড়ান্ত প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন বাবররা। এবার নিউজিল্যান্ডের বুকে পাকিস্তানকে সর্বোচ্চ সুবিধা না দেওয়ার অভিযোগ তুলেছেন তাঁরা। বাবর আজমদের অভিযোগ, আইসোলেশনের ১১ দিন একই বেডশিট ছিল তাঁদের হোটেল রুমে। রুমের সঙ্গে যুক্ত বাথরুমগুলিও নিয়মিত পরিষ্কার করা হয়নি। যার ফলে তাদের বেশ অস্বস্তিতে পড়তে হয়েছে। পাঁচতারা হোটেলের মতো সুবিধা দেওয়ার কথা থাকলেও আদতে সেরকম পরিষেবা মিলছে না বলে অভিযোগ।

বিষয়টি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা। নিউজিল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের কিছু করা সম্ভব নয়। করোনা প্রোটোকলের জন্য সরকারের বিধিনিষেধ মানতে তারা বাধ্য। পিসিবির তরফে সফরটি চালিয়ে যেতে হেড কোচ মিসবাহ-উল-হক এবং অধিনায়ক বাবর আজমের কাছে অনুরোধ করা হয়েছে। উল্লেখ্য আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজ।

বন্ধ করুন