বাংলা নিউজ > ময়দান > 'বিরাটের' গলায় বকলেশ 'জেমিসনের', কিউয়ি সাইটের পোস্টে ফুঁসছেন সমর্থকরা
সাউহ্যাম্পটনে ম্যাচ শেষে বিরাট ও জেমিসন (বাঁদিকে, ছবি সৌজন্য পিটিআই)। কিউয়ি ওয়েবসাইটের সেই ছবি। (ছবি সৌজন্য, ইনস্টাগ্রাম theaccnz)
সাউহ্যাম্পটনে ম্যাচ শেষে বিরাট ও জেমিসন (বাঁদিকে, ছবি সৌজন্য পিটিআই)। কিউয়ি ওয়েবসাইটের সেই ছবি। (ছবি সৌজন্য, ইনস্টাগ্রাম theaccnz)

'বিরাটের' গলায় বকলেশ 'জেমিসনের', কিউয়ি সাইটের পোস্টে ফুঁসছেন সমর্থকরা

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দু'ইনিংসেই ভারতীয় অধিনায়ককে আউট করেছেন জেমিসন।

খেলার মাঠে দু'দলের মধ্যে পারস্পরিক শ্রদ্ধার কোনও অভাব ছিল না। কিন্তু মাঠের সীমানার বাইরে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে চূড়ান্ত অপমান করল নিউজিল্যান্ডের একটি ওয়েবসাইট। তা নিয়ে ক্ষোভে ফুঁসছেন সমর্থকরা।

অলটারনেটিভ কমেন্ট্রি কালেকটিভ নামে ওই ওয়েবসাইটের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি (মিম) পোস্ট করা হয়। তাতে দেখা যায়, এক বয়স্ক বাঘছালের মতো কাপড় পরে বসে আছেন। তাঁর গলায় বকলশ দেওয়া। আর সেই গলায় বকলেশ ধরে আছেন এক মহিলা। ওই ছবিতে ওই বৃদ্ধকে বিরাট এবং মহিলাকে কাইল জেমিসন হিসেবে দেখানো হয়েছে।

সম্প্রতি ইংল্যান্ডের সাউথহ্যাম্পটনের বৃষ্টিবিঘ্নিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দু'ইনিংসেই ভারতীয় অধিনায়ককে আউট করেছেন জেমিসন। শুধু তাই নয়, দুই ইনিংস মিলিয়ে সাত উইকেট নেন ছয় ফুট আট ইঞ্চির কিউয়ি পেসার। সঙ্গে প্রথম ইনিংসে ১৬ বলে করেন ২১ রান। যে রান কিউয়িদের প্রথম ইনিংসের লিডের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ছিল। ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিরাট নিজেও জেমিসনের প্রশংসা করেন। তিনি বলেন, 'আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে উঠে আসছে জেমিসন। গুড লেংথে বল করতে পারে। বেশ ভালোমতো ব্যাটও করতে পারে। দুর্দান্ত ম্যাচ গিয়েছে ওর। ও ম্যাচের সেরার পুরস্কার পাওয়ার যোগ্য ব্যক্তি।' বিরাটের প্রতি বিশেষ সম্মান প্রদর্শন করেন জেমিসন।

যদিও মাঠের সেই শ্রদ্ধার লেশমাত্র দেখা যায়নি অলটারনেটিভ কমেন্ট্রি কালেকটিভ নামে ওই ওয়েবসাইটের ইনস্টাগ্রাম পেজে। সেই ছবির জন্য ক্রিকেট সমর্থকদের অনেকেই তীব্র সমালোচনা করেছেন। তীব্র নিন্দা করেছেন নিম্নরুচির। তাতে অবশ্য কোনও হেলদোল ওই কিউয়ি ওয়েবসাইটের। তিনদিন কেটে গেলেও সেই ছবি এখনও অলটারনেটিভ কমেন্ট্রি কালেকটিভের ইনস্টাগ্রামে আছে।

বন্ধ করুন