বাংলা নিউজ > ময়দান > Video: বাউন্ডারি লাইনে দৌড়ে গিয়ে চার বাঁচালেন উইকেটকিপার, কনওয়ের ফটোফিনিশ ফিল্ডিং ঝড় তুলল সোশ্যাল মিডিয়ায়

Video: বাউন্ডারি লাইনে দৌড়ে গিয়ে চার বাঁচালেন উইকেটকিপার, কনওয়ের ফটোফিনিশ ফিল্ডিং ঝড় তুলল সোশ্যাল মিডিয়ায়

বাউন্ডারি বাঁচাচ্ছেন কনওয়ে। ছবি- টুইটার (@PrimeVideoIN)।

Pakistan vs New Zealand: ফুটবলারদের স্লাইডিং ট্যাকলের কথা মনে করাবে ডেভন কনওয়ের এমন দুর্দান্ত ফিল্ডিং।

প্রথমত উইকেটকিপার অন্তত ৫০ মিটার দৌড়ে গিয়ে বাউন্ডারি বাঁচাচ্ছেন, এমন ছবি সচরাচর ক্রিকেটে খুব বেশি দেখা যায় না। তার উপর এমনভাবে স্লাইড করে বাউন্ডারি লাইনের কয়েক সেন্টিমিটার আগে পা দিয়ে বল বাঁচালেন কিউয়ি তারকা, যা নিতান্ত চমকপ্রদ সন্দেহ নেই। স্বাভাবিকভাবেই ডেভন কনওয়ের এমন মুন্সিয়ানা প্রশংসিত হচ্ছে ক্রিকেটমহলে।

গোলকিপার ধারেকাছে না থাকলে গোললাইন থেকে ফুটবলারদের যেমন মাঝে মধ্যেই গোল বাঁচাতে দেখা যায়, কনওয়ে ঠিক সেভাবেই একটি বাউন্ডারি বাঁচিয়ে দেন হ্যাগলি ওভালে। ফুটবলারদের স্লাইডিং ট্যাকলের কথাও মনে করাবে ডেভন কনওয়ের এমন দুর্দান্ত ফিল্ডিং।

শনিবার ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামে নিউজিল্যান্ড। সেই ম্যাচেই এমন দুর্দান্ত ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন কনওয়ে। দ্বিতীয় ইনিংসের ১২তম ওভারে ঘটে এমন ঘটনা। ১১.৪ ওভারে টিম সাউদির বলে স্কুপ শট খেলেন শাদব খান। বল অনেক উপর দিয়ে হাওয়ায় ভেসে গেলেও উইকেটকিপার কনওয়ে বলের পিছু ধাওয়া করেন। বল মাঠে ড্রপ করার পরে বাউন্ডারি লাইনের দিকে গড়িয়ে যায়।

আরও পড়ুন:- PAK vs NZ: ১ ঢিলে ৩ পাখি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরি করে একই সঙ্গে কোহলি, রোহিত ও ওয়ার্নারের নজির ছুঁলেন বাবর

প্রায় নাগালের বাইরে চলে যাওয়া বলটিকে স্লাইড করে পা দিয়ে আটকে দেন কনওয়ে। বল বাউন্ডারি লাইনের এতটাই কাছে পৌঁছে গিয়েছিল যে, তৃতীয় আম্পায়ারকে টেলিভিশন রিপ্লে দেখে নিশ্চিত হতে হয় সেটি বাউন্ডারি ছুঁয়েছিল কিনা। স্বাভাবিকভাবেই কনওয়ের এমন ফটোফিনিশ ফিল্ডিং কুর্নিশ আদায় করে নেয় ক্রিকেটপ্রেমীদের। সেই ভিডিয়ো মুহূর্তে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অন্য কেউ হলে কিপিং ছেড়ে অতদূর দৌড়তেন কিনা সন্দেহ।

আরও পড়ুন:- Video: অর্জুনের বলে পরপর ৫টি ছয়, অল্পের জন্য যুবরাজদের ছয় ছক্কার রেকর্ড ছোঁয়া হল না বলজিৎ-এর

কনওয়ের এমন দুর্দান্ত ফিল্ডিং সত্ত্বেও যদিও নিউজিল্যান্ডকে ৬ উইকেটে ম্যাচ হারতে হয় পাকিস্তানের কাছে। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৮ উইকেটে ১৪৭ রান তোলে। কনওয়ে ৩৬, উইলিয়ামসন ৩১, চাপম্যান ৩২, ফিলিপস ১৮ ও অ্যালেন ১৩ রান করেন। ৩টি উইকেট নেন হ্যারিস রউফ। ২টি করে উইকেট নেন মহম্মদ ওয়াসিম ও মহম্মদ নওয়াজ।

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান ১৮.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭৯ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন বাবর আজম। এছাড়া শাদব খান করেন ৩৪ রান। ২টি উইকেট নেন টিকনার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর ‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার হাজারো ব্যস্ততা, তার মাঝেই ছোট্ট রাহার সঙ্গে খেলায় মাতলেন হবু বর অনন্ত! মঙ্গলবার পদ ছাড়বেন ‘ভগবান’, হতাশ চাকরিপ্রার্থীরা? কী বলছেন? যাওয়ার আগে ওরির কানে কী বললেন রিহানা? ‘ওকেও সঙ্গে করে নিয়ে যাও’, বলছেন নেটিজেনরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মীদের আন্দোলনের জেরে আটকে গেল বেতন 'ঔদ্ধত্য' ছেড়ে রোহিতের মন জয়ের চেষ্টা হার্দিকের? IPL-র আগে খুললেন মুখ অটোতে চাপিয়ে মহিলা যাত্রীকে নির্জন জায়গায় নিয়ে গেল চালক, ধর্ষণ করে খুন WBPSC-তে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ, আবেদন শুরু ১২ মার্চ থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.