বাংলা নিউজ > ময়দান > নিরাপত্তা নিয়ে সংশয়ে বাতিল পাকিস্তান সফর, তবে বোমাতঙ্ক সত্ত্বেও ইংল্যান্ড সিরিজ জারি রাখল নিউজিল্যান্ড
ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড মহিলা ওয়ান ডে সিরিজ ঘিরে বোমাতঙ্ক। ছবি- গেটি।
ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড মহিলা ওয়ান ডে সিরিজ ঘিরে বোমাতঙ্ক। ছবি- গেটি।

নিরাপত্তা নিয়ে সংশয়ে বাতিল পাকিস্তান সফর, তবে বোমাতঙ্ক সত্ত্বেও ইংল্যান্ড সিরিজ জারি রাখল নিউজিল্যান্ড

  • ভুয়ো হুমকিকে পাত্তা না দিয়ে নির্ধারিত সূচি মেনে শুরু ইংল্যান্ড-নিউজিল্যান্ড মহিলা সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচ।

ক'দিন আগেই নিরাপত্তা নিয়ে সংশয় রয়েছে, এমন কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে দেশে ফিরেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। যদিও ঠিক কী সংশয় ছিল, তা স্পষ্ট করে জানানো হয়নি কিউয়িদের তরফে।

এবার ঠিক একই পরিস্থিতি তৈরি হয় নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ড সফরে। যদিও এক্ষেত্রে দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজের তৃতীয় ম্যাচ পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ইংল্যান্ড ও নিউজিল্যন্ডের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ নির্বিঘ্নে শেষ হয়েছে। পরবর্তী পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম দু'টি ম্যাচেও কোনও বিপত্তি দেখা দেয়নি। তবে তৃতীয় ওয়ান ডে খেলতে দু'দল লেস্টারে পৌঁছনো মাত্রই বোমাতঙ্ক দেখা দেয় ম্যাচ ঘিরে।

প্রাথমিকভাবে শোনা যায়, হুমকি ই-মেলে নিউজডিল্যান্ড টিম ম্যানেজমেন্টের এক সদস্যকে জানানো হয় যে, তাদের টিম হোটেলে বোমা রাখা আছে। এও জানানো হয়, সিরিজ শেষে নিউজিল্যান্ডের দেশের ফেরার বিমানেও বোমা রাখা হতে পারে।

এমন হুমকির পরেই নিউজিল্যান্ড ক্রিকেট দলের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়। হোয়াইট ফার্নসদের অনুশীলন বাতিল করা হয় বলেও খবর। যদিও এমন হুমকিকে ভুয়ো আখ্যা দিয়েই তৃতীয় ওয়ান ডে ম্যাচ আয়োজিত হয় নির্ধারিত সূচি মেনেই। মঙ্গলবার লেস্টারে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড।

বন্ধ করুন