বাংলা নিউজ > ময়দান > NZ vs SL: শেষ ওভারে শ্রীলঙ্কার 'হ্যাটট্রিক', স্নায়ু ধরে রেখে রুদ্ধশ্বাস T-20 সিরিজ কিউইদের

NZ vs SL: শেষ ওভারে শ্রীলঙ্কার 'হ্যাটট্রিক', স্নায়ু ধরে রেখে রুদ্ধশ্বাস T-20 সিরিজ কিউইদের

ট্রফি হাতে নিউজিল্যান্ড দল। ছবি- টুইটার 

রুদ্ধশ্বাস ম্যাচ জয় নিউজিল্যান্ডের। টেস্ট, ওডিআই সিরিজের পর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজও জিতল কিউই ব্রিগেড।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ পকেটে তুলে নিল নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সুপার ওভারে জিতে নেয় শ্রীলঙ্কার। এরপক তারা আর কোনও ম্যাচই জিততে পারেনি। পরপর দুই ম্যাচ জিতে ২-১ ব্যবধানে সিরিজ জয় টম লাথামের দলের। শুধু টি-টোয়েন্টি সিরিজ নয়, টেস্ট এবং ওডিআইও নিজেদের দখলে রাখে কিউই ব্রিগেড। টি-টোয়েন্টিতেও নিজেদের দাপট বজায় রাখল তারা।

শনিবার কুইন্সটাউনে সিরিজের একাবের শেষ টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক। দুই দলের কাছেই এই ম্যাচ গুরুত্বপূর্ণ ছিল। কারণ সিরিজের ফলাফল ১-১ ছিল। অর্থাৎ এই ম্যাচ যে দল জিতবে সেই সিরিজ পকেটে তুলে নেবে। তাই শুরু থেকেই দুই দল নিজেদের দাপট বজায় রাখে।

এদিন ম্যাচের শুরুটা বেশ ভালো করেন শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিশঙ্কা এবং কুশল মেনডিস। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে এগিয়ে যায় লঙ্কানরা। তবে এই ম্যাচে কুশল মেনডিসের ব্যাট দাপট দেখায়। তাঁর ব্যাটে ভর করে বড় রানের দিকে এগিয়ে যায় শ্রীলঙ্কা। বাকি ব্যাটাররা এলেন আর গেলেন। তবে এটা ভালো, অধিকাংশ ব্যাটারই কুশল মেনডিসকে যোগ্য সঙ্গ দেন। ম্যাচের ব্যাটন তাঁর হাতে থাকায় তিনি একাই দলকে টেনে নিয়ে যান।

৪৮ বলে ৭৩ রানের ইনিংস খেলেন কুশল। তাঁর ইনিংসটি সাজানো ছিল ৬টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়া কুশল পেরেরা ২১ বলে ৩৩ রান করে রানআউট হয়ে যান। তাঁর ইনিংসটি সাজানো ছিল ২টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়া আর কোনও ব্যাটারই সেই ভাবে বড় রান করতে পারেননি। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে শ্রীলঙ্কা।

বড় রানের টার্গেট মাথায় নিয়ে নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নামেন চাদ বোয়েস এবং টিম শেফার্ট। এই দুই ব্যাটার শুরুটা দুর্দান্ত করেন। প্রথম থেকেই লঙ্কান বোলাদের উপর চাপ সৃষ্টি করেন। বেশ কিছুটা হলেও চাপে পড়ে যায় তারা। চাদ বোয়েস (১৮ বলে ১৭ রান) সেই ভাবে বড় রান করতে না পারলেও শেফার্ট বড় রান করে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান। অধিনায়ক লাথামও বড় রান টার্গেট নিয়ে মাঠে নামেন। কিন্তু তাঁকে ২৩ বলে মাত্র ৩১ রানে থামতে হয়। কিন্তু নিজের দাপট বজায় রাখেন শেফার্ট।

দলকে জয়ের দিকে এগিয়েও নিয়ে যান তিনি। কিন্তু প্রমোদের বল বুঝতে না পেরেই তাঁর হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যায় শেফার্ট। ৪৮ বলে ৮৮ রানের ইনিংস খেলেন তিনি। কিউই ব্যাটারের ইনিংসটি সাজানো ছিল ১০ টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির মাধ্যমে। তিনি আউট হয়ে ফিরে যেতেই চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। পরপর উইকেটও হারাতে থাকে কিউইরা। শেষ ওভারে তিনটি উইকেট পতন ঘটে কিউইদের। হ্যাটট্রিক করেন লাহিরু কুমারা। জয়ের গন্ধ পেতে শুরু করে লঙ্কানরা। কিন্তু তা হতে দেননি কিউই ব্যাটাররা। স্নায়ুর চাপ ধরে রেখে শ্রীলঙ্কার থেকে ম্যাচ ছিনিয়ে নেয় তারা। ১ বল হাতে থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য নির্ধারিত রান তুলে নেয় কিউই ব্রিগেড। এই ম্য়াচে তিন উইকেট নেন লাহিরু কুমারা। ম্যাচ এবং সিরিজের সেরা হয়েছেন টিম শেফার্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ১৬ জুলাই মঙ্গলবারের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! Seattle Orcas বনাম San Francisco Unicorns-র ম্যাচে 23 রান জয়ী হল San Francisco Unicorns মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন?

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.