বাংলা নিউজ > ময়দান > ৩৫০ কোটি টাকা কর ফাঁকি দিয়ে বিপাকে নেইমার
নেইমার (REUTERS)
নেইমার (REUTERS)

৩৫০ কোটি টাকা কর ফাঁকি দিয়ে বিপাকে নেইমার

  • কর ফাঁকি দেওয়া লোকদের তালিকায় শীর্ষে নেইমার

তিনি ব্রাজিল ফুটবলের ' ব্লু আইড বয়'। মেসি, রোনাল্ডোর পরেই এই মুহূর্তে বিশ্ব ফুটবলে সবচেয়ে আলোচিত নাম। প্রায় একার লড়াইয়ে এবার প্রথমবার তার ক্লাব পিএসজিকে তাদের ৫০ বছরের ইতিহাসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পর্যন্ত তুলেছিলেন নেইমার। যদিও শেষ রক্ষা হয়নি।

এবার একটি দুঃসংবাদ রয়েছে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। স্প্যানিশ ট্যাক্স অফিসের যে অফিশিয়াল লিস্ট প্রকাশিত হয়েছে কর ফাঁকি দেওয়া কালো তালিকাভুক্ত ব্যক্তিদের, তার মধ্যে শীর্ষে নেইমারের নাম। কর্তৃপক্ষ বলছে, নেইমার ফাঁকি দিয়েছেন ৩৪.৬ মিলিয়ন ইউরো মানে প্রায় ৩৫০ কোটি টাকার কাছাকাছি!

গত বছর থেকেই নেইমারের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আনে আয়কর কর্তৃপক্ষ। আনুষ্ঠানিকভাবে এবারই প্রথম তালিকা প্রকাশ করা হল। ২০১৩- ১৭ সাল পর্যন্ত বার্সেলোনায় থাকাকালীন এই কর ফাঁকি দিয়েছেন নেইমার। সময়সীমা পেরিয়ে গেলেও কর প্রদান করেননি।

 নেইমারের বিরুদ্ধে তদন্তে নেমেছে দেশের অর্থবিভাগ। বিশেষ করে তাঁর দু'টো দলবদলের বিষয়ে তদন্ত করছে তারা। ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব স্যান্তোস ছেড়ে বার্সেলোনায় আসেন নেইমার। ৪ বছর পর রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্র্যান্সফার ফি'তে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেন তিনি।

বন্ধ করুন