বাংলা নিউজ > ময়দান > বর্ণবাদী মন্তব্যের জেরে স্থগিত ম্যাচে রেকর্ড গড়লেন নেইমার, দুরন্ত জয় পিএসজির
গোল করার পর নেইমারকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।
গোল করার পর নেইমারকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।

বর্ণবাদী মন্তব্যের জেরে স্থগিত ম্যাচে রেকর্ড গড়লেন নেইমার, দুরন্ত জয় পিএসজির

  • নজির গড়েন এমবাপেও।

শুভব্রত মুখার্জি

বুধবার রাতে চতুর্থ রেফারির বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের জেরে মাত্র ১৪ মিনিট খেলার পরেই ম্যাচ বন্ধ করে দিতে হয়। বৃহস্পতিবার রাতে সেই ম্যাচ পুনরায় খেলা হয়। আর নতুন করে শুরু হওয়া ম্যাচে নেইমার-এমবাপেরা গড়লেন রেকর্ড। ইস্তাম্বুল বাসাকসেহিরকে কার্যত খড়কুটোর উড়িয়ে দিল পিএসজি। নেইমারের হ্যাটট্রিকে ৫-১ গোলে জয় পেল তারা।

নেইমার চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে আলাদা দুই ক্লাবের হয়ে ২০ গোলের রেকর্ড গড়েছেন। মেসিকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ২০ গোলের কীর্তি গড়লেন এমবাপে।

পার্ক দে প্রিন্সেসে আগের দিনের ঘটনা নেতিবাচক আবহ তৈরি করেছিল। ফলে ভাবমূর্তি ফেরানোর সুযোগ হাতছাড়া করতে ছাড়েনি ফরাসি ফুটবল কর্তৃপক্ষ। ইস্তাম্বুলের দলটা নেইমারকে সামলাতে হিমশিম খেয়েছে। ২১ মিনিটে প্রথম গোল করেন নেইমার। ৩৭ মিনিটে ২-০ করেন নেইমার।

পেনাল্টি থেকে রেকর্ড গড়া গোলে প্রথমার্ধে লিডকে ৩-০ করেন এমবাপে। ২২ বছর ৮ মাস বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ২০ গোল করেছিলেন আর্জেন্তাইন তারকা লিওনেল মেসি। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে এমবাপে গোল করলেন ২১ বছর ১১ মাস বয়সেই।

দ্বিতীয়ার্ধে চ্যাম্পিয়ন্স লিগে নিজের তৃতীয় হ্যাটট্রিক সম্পূর্ণ করেন নেইমার। ৮টি করে হ্যাটট্রিক নিয়ে রেসে এগিয়ে মেসি ও রোনাল্ডো। বার্সেলোনা আর পিএসজির জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগ কিংবা ইউরোপিয়ান কাপে ২০ গোল করে প্রথম ফুটবলার হিসেবে নজির গড়েন তিনি। ৬২ মিনিটে মারিয়ার অ্যাসিস্টেই আসে পঞ্চম গোল। নিজের দ্বিতীয় গোল করেন এমবাপে। তুরস্কের ক্লাবটি এক গোল শোধ করলেও ৫-১ ফলে ম্যাচ বের করে নেয় টাসেলের ছেলেরা।

বন্ধ করুন