বাংলা নিউজ > ময়দান > U19 Women's World Cup: বিশ্বকাপে জিম্বাবোয়েকে হারিয়ে ইতিহাস গড়ল ইন্দোনেশিয়া

U19 Women's World Cup: বিশ্বকাপে জিম্বাবোয়েকে হারিয়ে ইতিহাস গড়ল ইন্দোনেশিয়া

জিম্বাবোয়েকে হারাল ইন্দোনেশিয়া। ছবি- আইসিসি টুইটার।

অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন নি লু।

অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপে ইতিহাস গড়ল ইন্দোনেশিয়া। প্লে-অফ ম্যাচে জিম্বাবোয়েকে তারা ১২ বল বাকি থাকতে ৩ উইকেটে হারিয়ে দেয়। চলতি বিশ্বকাপে এটি ইন্দোনেশিয়ার প্রথম জয়। তবে আরও বৃহত্তর ক্ষেত্রে এই জয় ইন্দোনেশিয়ার ক্রিকেট ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থেকে গেল।

আসলে শুধু এই টুর্নামেন্টেই নয়, বরং সব পর্যায়ের ছেলে ও মেয়েদের ক্রিকেটে কোনও আইসিসি ইভেন্টে ইন্দোনেশিয়ার এটিই প্রথম জয়। এর আগে ক্রিকেটের ময়দানে ইন্দোনেশিয়ার সাফল্য বলতে সিঙ্গাপুরের বিরুদ্ধে ওদেশের সিনিয়র মহিলা ক্রিকেট দলের দ্বি-পাক্ষিক টি-২০ সিরিজ জয়।

বেনোনির উইলোমুর পার্কে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে জিম্বাবোয়ের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৮৬ রান সংগ্রহ করে। ড্যানিয়েল মিকেল ২০, তাওয়ানানিয়াশা মারুমানি ২০, আদেল জিমুনু ১৩ ও কেলি ১০ রান করেন। ১৪ রান আসে অতিরিক্ত হিসেবে।

আরও পড়ুন:- ILT20: ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি আন্দ্রে রাসেলের, তবু লজ্জার হার নাইট রাইডার্সের

ইন্দোনেশিয়ার হয়ে নি লু দেউই ৪ ওভারে ১৮ রানের বিনিময়ে ৫টি উইকেট সংগ্রহ করেন। টুর্নামেন্টের ইতিহাসে তিনিই প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন। এছাড়া নি আরিয়ানি ২টি উইকেট পকেটে পোরেন।

আরও পড়ুন:- 'ও নাকি ফুরিয়ে গিয়েছে!' রোনাল্ডোর সমালোচকদের বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ কোহলির

জবাবে ব্যাট করতে নেমে ইন্দোনেশিয়া ১৮ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৮৭ রান সংগ্রহ করে নেয়। নি লু ১৪, থেরসিয়ানা ১৪ ও উলানসারি ১০ রান করেন। ইন্দোনেশিয়ার ইনিংসে ২৫ রান যোগ হয় অতিরিক্ত হিসেবে।

জিম্বাবোয়ের কেলিস ৮ রানে ৩ উইকেট দখল করেন। ১২ রানে ৩টি উইকেট নেন শিপো মোয়ো। যদিও দল হারায় ব্যর্থ হয় তাঁদের লড়াই। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন নি লু।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'মা দুর্গার পায়েই তো সিংহ থাকে', সিংহীর নাম 'সীতা' দেওয়া নিয়ে প্রশ্ন হাইকোর্টের 'আমি একটু লোভী' দাদাসাহেব পেয়ে মুখ ফসকে একী বললেন শাহরুখ! ন্যাশনাল ক্রাশ তৃপ্তি এবার কার্তিকের সঙ্গে জুটিতে আসছেন ভুল ভুলাইয়ার পরের ছবিতে ‘দলনেত্রী পাশে থেকেছেন…’, পিঙ্কিকে ডিভোর্স, শ্রীময়ীকে তৃতীয় বিয়ে, সব জানত মমতা? ‘মহিলাদের অপমান, পৌরুষ দেখাচ্ছেন?’ ঐশ্বর্যের অপমানে রাহুল গান্ধীর উপর চটলেন সোনা ২০০৭ সালে ধোনির দলকে চ্যাম্পিয়ন করেছিলেন, এবার সেই ভারতীয়কে হেড কোচ করল UAE ফের সামরিক পর্যায়ে আলোচনায় বসল ভারত-চিন, কী সিদ্ধান্ত হল? কীভাবে শুরু হল মাঘী পূর্ণিমার ব্রত? জেনে নিন এই ব্রতের মহিমা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বেলে রোগীর চিকিৎসা করলেন ডাক্তার ‘১৪ বছর একই জিনিস করে আসছি’, নগ্ন ছবি পোস্ট প্রসঙ্গে এতদিনে মুখ খুললেন বিদ্যুৎ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.