বাংলা নিউজ > ময়দান > টেস্ট সিরিজের গনগনে আঁচে জল ঢাললেন লোকেশ রাহুল, কেপ টাউনে মন কাড়ল ভারত অধিনায়কের আচরণ
ডি'কককে অভিনন্দন লোকেশ রাহুলের। ছবি- বিসিসিআই।
ডি'কককে অভিনন্দন লোকেশ রাহুলের। ছবি- বিসিসিআই।

টেস্ট সিরিজের গনগনে আঁচে জল ঢাললেন লোকেশ রাহুল, কেপ টাউনে মন কাড়ল ভারত অধিনায়কের আচরণ

  • স্পিরিট অফ ক্রিকেটের আদর্শ উদাহরণ পেশ করলেন জসপ্রীত বুমরাহও।

রাসি ভ্যান ডার দাসেনের বিতর্কিত আউট নিয়ে টেস্ট সিরিজের পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হতে শুরু করেছিল। শেষমেশ কেপ টাউন টেস্টে ডিআরএস নিয়ে ভারতীয় ক্রিকেটারদের ক্ষোভ প্রকাশের ঘটনাতেই গনগনে আঁচটার টের পাওয়া যায়। মাঝে এলগারের সঙ্গে লোকেশ রাহুলের, বুমরাহর সঙ্গে মারকো জানসেনের খটাখটি লেগেই ছিল। সুতরাং, কোনওভাবেই শান্তিপূর্ণ ছিল না ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ।

যদিও সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচে দেখা গেল অন্য ছবি। সফরের শেষবেলায় লোকেশ রাহুলের বিশেষ একটি আচরণে উত্তেজনার যাবতীয় রেশ মিলিয়ে গেল বলা যায়।

আসলে কেপ টাউনে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে চাপের মুখে কুইন্টন ডি'কক যে রকম দুর্দান্ত শতরান করেন, তা সত্যিই প্রশংসনীয়। একজন ব্যাটসম্যান হিসেবে ভারতের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন বোঝেন এমন পরিস্থিতিতে রান করা কতটা কঠিন। তাই সেঞ্চুরি করে বুমরাহর বলে ডি'কক আউট হওয়ার পর রাহুল ফিস্ট পাঞ্চে কুর্নিশ জানান প্রোটিয়া তারকাকে।

একা রাহুলই নন, অনবদ্য শতরানের জন্য ডি'কককে অভিনন্দন জানিয়েছেন তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থ বুমরাহও। বিসিসিআই স্পিরিট অফ ক্রিকেটের এমন আদর্শ মুহূর্তটাকে সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে। বলাবাহুল্য, ক্রিকেটপ্রেমীরা যারপরনাই আপ্লুত ভারত অধিনায়কের এমন আচরণে।

বন্ধ করুন