বাংলা নিউজ > ময়দান > দুর্দান্ত রেকর্ড নিদার, পাক তারকার মতো এমন নজির ছেলেদের ক্রিকেটেও কারও নেই
নিদা দার। ছবি- গেটি।

দুর্দান্ত রেকর্ড নিদার, পাক তারকার মতো এমন নজির ছেলেদের ক্রিকেটেও কারও নেই

  • কমনওয়েলথ গেমসে বার্বাডোজের বিরুদ্ধে একা লড়াই চালিয়েও পাকিস্তানকে জেতাতে পারেননি নিদা দার।

কমনওয়েলথ গেমসের এ-গ্রুপের ম্যাচে পাকিস্তান পরাজিত হয় বার্বাডোজের কাছে। অনবদ্য হাফ-সেঞ্চুরি করেও পাকিস্তানকে জেতাতে পারেননি নিদা দার। উইকেট না পেলেও ম্যাচে নিদা কৃপণ বোলিংও করেন।

দল না জিতলেও বার্বাডোজের বিরুদ্ধে পাকিস্তানের হয়ে কার্যত একা লড়াই চালানো নিদা দুর্দান্ত এক ব্যক্তিগত নজির গড়েন। এমন এক রেকর্ড, যা শুধু মেয়েদের ক্রিকেটেই নয়, বরং ছেলেদের ক্রিকেটেও কারও নেই।

আসলে নিদাই একমাত্র ক্রিকেটার, যিনি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০০টির বেশি ইনিংসে ব্যাট ও বল করতে নামেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০০টির বেশি ইনিংসে শুধু মাত্র ব্যাট করেছেন অনেকেই। তবে একই সঙ্গে ব্যাটিং ও বোলিংয়ে এমন মাইলস্টোন টপকাতে পারেননি আর কেউই।

আরও পড়ুন:- IND vs ZIM: ধাওয়ানের নেতৃত্বে ভারতের ODI স্কোয়াডে রাহুল ত্রিপাঠী, চোট সারিয়ে দলে ফিরলেন দীপক চাহার

উল্লেখ্য, শুক্রবার এজবাস্টনে পাকিস্তানের বিরুদ্ধে কমনওয়েলথ গেমসের ম্যাচে প্রথমে ব্যাট করে বার্বাডোজ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তোলে। হেইলি ম্যাথিউজ ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৫১ রান করেন। কাইসিয়া নাইট ৯টি বাউন্ডারির সাহায্যে ৫৬ বলে ৬২ রান করে নট-আউট থাকেন। পাকিস্তানের হয়ে ফতিমা সানা ৪১ রানে ২টি উইকেট নেন। নিদা দার ৪ ওভারে ২৫ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি তিনি।

আরও পড়ুন:- ভিডিয়ো: সুপারম্যান শ্রেয়স, বাইন্ডারি লাইনে মাথা খাটিয়ে ছক্কা বাঁচালেন আইয়ার

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২৯ রানে আটকে যায়। ১৫ রানে ম্যাচ জেতে বার্বাডোজ। নিদা ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫০ রান করে নট-আউট থাকেন।

বন্ধ করুন