বাংলা নিউজ > ময়দান > অব্যাহত স্বপ্নের দৌড়, টানা ২ বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে সেমিফাইনালে জারিন
নিখাত জারিন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @Media_SAI)
নিখাত জারিন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @Media_SAI)

অব্যাহত স্বপ্নের দৌড়, টানা ২ বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে সেমিফাইনালে জারিন

  • কোয়ার্টারে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নকে হারালেন নিখাত।

শুভব্রত মুখার্জি

যে কোনও ক্ষেত্রে বিশ্ব চ্যাম্পিয়নকে হারানো অনেকটা স্বপ্নের মতো। আর সেই স্বপ্ন যদি পরপর দু'দিন সত্যি হয়, তাহলে তো কথাই নেই। ঠিক এমনটাই ঘটল ভারতের প্রতিভাবান বক্সার নিখাত জারিনের ক্ষেত্রে। পরপর দু'দিন দুই বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে তাক লাগিয়ে দিলেন প্রতিভাবান মহিলা বক্সার নিখাত জারিন।

দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নকে একেবারে উড়িয়ে দিয়ে শেষ চারে পৌঁছে গেলেন জারিন। স্বপ্নের ফর্মে তিনি রয়েছেন বললেও মনে হয় কম বলা হয়। এতটাই দাপটের সঙ্গে বক্সিং রিং মাতাচ্ছেন তিনি।

মেয়েদের ৫১ কেজি বিভাগে নিজের বাউটের শুরু থেকে দাপুটে মেজাজে ছিলেন নিখাত জারিন। নিখাত জারিনকে থামানো একেবারে অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বসফরার বক্সিং প্রতিযোগিতার প্রি-কোয়ার্টার ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন পাল্তসেভা একতারিনাকে হারিয়ে প্রথমে নজর কেড়েছিলেন। সেই পারফরম্যান্সের পরেই কোয়ার্টার ফাইনালে আবার দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন নাজিম কিজাইবেকে হারিয়ে বিশ্ব বক্সিংয়ে জগতে তোলপাড় ফেলে দিয়েছিলেন।

প্রসঙ্গত নাজিম ২০১৪ ও ২০১৬ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন। কিন্তু জারিনের আক্রমণ মেজাজ রিংয়ে দ্রুত জায়গা বদলে হিমশিম খেয়ে যান বিশ্বচ্যাম্পিয়ন। ভারতীয় বক্সারের কাছে ১-৪ হারতে হল তাঁকে। সেমিফাইনালে ওঠার ফলে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে ফেলেছেন জারিন। তাঁর লক্ষ্য মেডেলের রং বদলানো। পরবর্তী রাউন্ডে জারিন নামবেন ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী তুরস্কের বক্সার বুসেনাজ চাকিরোগলুর বিরুদ্ধে।

বন্ধ করুন