বাংলা নিউজ > ময়দান > World Boxing Championships-এ সোনা, বিশ্বচ্যাম্পিয়ন হলেন ভারতের নিখাত জারিন

World Boxing Championships-এ সোনা, বিশ্বচ্যাম্পিয়ন হলেন ভারতের নিখাত জারিন

বক্সিং বিশ্বচ্যাম্পিয়নশিপ জয়ের পর পোল পজিশনে নিখাত জারিন। ছবি- টুইটার (@BFI_official)।

মাত্র পঞ্চম ভারতীয় মহিলা হিসাবে বিশ্বচ্যাম্পিয়ন হলেন নিখাত।

তুরস্কে রচিত হল ইতিহাস। মাত্র পঞ্চম ভারতীয় মহিলা বক্সার হিসাবে থাইল্যান্ডের জিতপং জুতামাসকে পরাস্ত করে বিশ্বচ্যাম্পিয়ন হলেন নিখাত জারিন। বিচারকরা ফাইনালে ৩০-২৭, ২৯-২৮, ২৯-২৮, ৩০-২৭, ২৯-২৮ স্কোরলাইনে ভারতীয় বক্সারের পক্ষে রায় দেন।

তিন বারের বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে ফাইনালে ওঠা জুতামাস কিন্তু ভালই ফর্মে ছিলেন। তবে ফাইনাল ম্য়াচে নিজের রিচের লাভ তুলে শুরুটা বেশ আগ্রাসীভাবে করেন নিখাত। প্রথম রাউন্ডে তিন মিনিটেই জুতামাসের বিরুদ্ধে বেশ কয়েকটি ঘুষি সঠিক জায়গায় রাখতে সক্ষম ভারতীয় বক্সার। দ্বিতীয় রাউন্ডে থাই বক্সার প্রতিআক্রমণে গিয়ে নিখাতের বিরুদ্ধে ম্যাচে ফেরার প্রচেষ্টা করেন। তবে নিখাতও দমে যাওয়ার পাত্রী নন, তিনি সহজেও হার মানেননি। তবে দ্বিতীয় রাউন্ড ৩-২ জুতামাসের পক্ষেই। তৃতীয় রাউন্ডে ফের আগ্রাসীভাবে ম্যাচে ফেরেন নিখাত। তাঁর আক্রমণে ঝাঁঝ এতটাই ছিল যে পাঁচ বিচারকই তাঁর পক্ষে রায় দেন। ফলে ৫২ কেজি ফ্লাই-ওয়েট বিভাগে খেতাব নিজের নামে করেন ২৫ বছর বয়সি ভারতীয় বক্সার।

জুনিয়র বিভাগের প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন নিখাত মেরি কম, সরিতা দেবী, জেনি আরএল এবং লেখা কেসির পর, মাত্র পঞ্চম ভারতীয় মহিলা হিসাবে বিশ্বচ্যাম্পিয়ন হলেন। মনীষা মৌন (৫৭ কেজি) এবং পারভীন হুডা (৬৩ কেজি) বিভাগে ব্রোঞ্জ পদক জেতায়, তিনটি মেডেল নিয়ে এবারের বিশ্বচ্যাম্পিয়নশিপ শেষ করলেন ভারতীয় বক্সাররা। এই টুর্নামেন্টে তিন পদক জেতায় সর্বকালীন রেকর্ডে মেডেল জয়ের নিরিখে রাশিয়া (৬০) ও চিনের (৫০) পর তৃতীয় স্থানে উঠে এল ভারত। ভারতীয় বক্সাররা বিশ্বচ্যাম্পিয়নশিপে ১০টি সোনা, আটটি রুপো ও ২১টি ব্রোঞ্জ মিলিয়ে মোট ৩৯টি পদক জিতেছে। এবারের টুর্নামেন্টে ১২ জনের মধ্যে আট ভারতীয় বক্সার অন্তত কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন, যা তুরস্কের সঙ্গে যুগ্মভাবে সর্বাধিক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিনয় তামাংকে বহিষ্কার করল কংগ্রেস, টানা ৬ বছরের জন্য সরিয়ে দিল পাহাড়ি নেতাকে ‘শীতলকুচি… বিএসএফ কার কথায় গুলি চালিয়েছিল?’ বীরভূমে কাকে খোঁচা মমতার? ২০১৯-এর তুলনায় ২০২৪-এ ১ম দফায় ভোটের হার কমেছে, বাড়ানোর লক্ষ্যে নয়া কৌশল EC-র ৬০০০ ধাপ পেরিয়ে মাউন্ট তাইশানে উঠতে গলদঘর্ম চিনের মানুষ, ভাইরাল ভিডিয়ো আমন্ত্রণপত্রের সঙ্গে বিশেষ উপহার, কৌশাম্বিকে বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন আদৃত 'বেশি অন্তরঙ্গতা...' মৃত্যুবার্ষিকীতে ফিরে দেখা সত্যজিতের কালজয়ী সাক্ষাৎকার পূর্ণিমায় ২০২৪-র হনুমান জয়ন্তীতে আকাশে 'পিঙ্ক মুন'! কতক্ষণ পর্যন্ত দেখা যাবে? ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁস, CID তদন্তের নির্দেশ, স্থগিত ফল প্রকাশ, নিয়োগ ‘কংগ্রেস, SP মুসলিমদের জন্য কিছুই করেনি’ ৩ তালাক, হজের প্রসঙ্গ তুলে কটাক্ষ মোদীর ‘‌কোচবিহারে ভোট চুরি করতে গিয়েছিল বিজেপি, ধরা পড়েছে’‌, ভাতার থেকে দাবি মমতার

Latest IPL News

বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.