বাংলা নিউজ > ময়দান > নতুন বছরে আমিরশাহিতে অনুষ্ঠিত হবে ৯০ বলের অভিনব ক্রিকেট টুর্নামেন্ট 'নাইন্টি ব্যাশ'
নতুন ফর্ম্যাটের ক্রিকেট টুর্নামেন্টে অনুমোদন এমিরেটস ক্রিকেট বোর্ডের। ছবি- টুইটার।
নতুন ফর্ম্যাটের ক্রিকেট টুর্নামেন্টে অনুমোদন এমিরেটস ক্রিকেট বোর্ডের। ছবি- টুইটার।

নতুন বছরে আমিরশাহিতে অনুষ্ঠিত হবে ৯০ বলের অভিনব ক্রিকেট টুর্নামেন্ট 'নাইন্টি ব্যাশ'

  • শারজায় খেলা হবে নতুন এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ম্যাচগুলি।

টেস্ট, ওয়ান ডে ও টি-২০ এখন পুরনো ফর্ম্যাট। দক্ষিণ আফ্রিকা বোর্ডের থ্রি-টিমস ক্রিকেট এবং ইসিবির প্রস্তাবিত দ্য হান্ড্রেডের কথাও জানা হয়ে গিয়েছে ক্রিকেটবিশ্বের। ইন্ডোর ক্রিকেটের ঢংয়ে ব্যাট-বল হাতে আলটিমেট ক্রিকেট চ্যালেঞ্জে গেইল-যুবরাজদের ব্যক্তিগত লড়াইও দেখেছে ক্রিকেটবিশ্ব। এবার ক্রিকেটের আরও একটা নতুন ফর্ম্যাট সামনে আসতে চলেছে নতুন বছরেই।

আগামী বছর আমিরশাহিতে অনুষ্ঠিত হতে চলেছে ৯০ বলের অভিনব ক্রিকেট টুর্নামেন্ট 'নাইন্টি ব্যাশ'। এমিরেটস ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই নতুন এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টকে অনুমোদন দিয়েছে বলে ক্রিকবাজের খবর।

রিপোর্ট অনুযায়ী, নাইন্টি ব্যাশের ভাবনা আব্দুল রেহমান বুখাতিরের মাথা থেকে বেরিয়েছে, যিনি আশি ও নব্বইয়ের দশকে শারজাকে আন্তর্জাতিক ক্রিকেটের প্রাণকেন্দ্র করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

গত শুক্রবার নাইন্টি ব্যাশ সরকারিভাবে আত্মপ্রকাশ করে আবু ধাবিতে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমিরেটস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শেখ নাহিয়ান বিন মুবারক, যিনি এই প্রস্তাবিত টুর্নামেন্টটিকে ছাড়পত্র দিয়েছেন ইসিবির তরফে। আয়োজকদের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে, নাইন্টি ব্যাশ টুর্নামেন্টটি প্রতি বছর আয়োজিত হবে। শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতে হবে এই নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট।

আসলে ১০ ওভারের ক্রিকেট টুর্নামেন্টকে ছোট মনে হওয়ায় ১৫ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করা হয় নাইন্টি ব্যাশে।

বন্ধ করুন