বাংলা নিউজ > ময়দান > ফরাসি ওপেনের শুরুতেই অঘটন, ১৭২ নম্বরের কাছে হারলেন র‍্যাঙ্কিং-এর ২ নম্বরে থাকা দানিল মেদভেদেভ

ফরাসি ওপেনের শুরুতেই অঘটন, ১৭২ নম্বরের কাছে হারলেন র‍্যাঙ্কিং-এর ২ নম্বরে থাকা দানিল মেদভেদেভ

থিয়াগো ওয়াইল্ড‌ের কাছে হেরে বিদায় নিলেন দানিল মেদভেদেভ (ছবি-রয়টার্স)

ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই ঘটে গেল অঘটন। বিশ্ব ক্রমতালিকায় দুই নম্বরে থাকা রাশিয়ান তারকা দানিল মেদভেদেভ প্রথম রাউন্ডেই হেরে ছিটকে গেলেন ফরাসি ওপেন থাকা। আর তাঁকে হারালেন বিশ্ব র‍্যাঙ্কিং-এর ১৭২ নম্বরে থাকা থিয়াগো ওয়াইল্ড‌।

শুভব্রত মুখার্জি: ফরাসি ওপেনের শুরুতেই ঘটে গেল অঘটন। যে অঘটনের কথা চিন্তা হয়তো করতে পারেননি অতি বড় টেনিস বিশেষজ্ঞও, সেটাই ঘটল মঙ্গলবার। স্বাভাবিকভাবেই বিশ্ব ক্রমতালিকায় ২ নম্বর বনাম ১৭২ নম্বরের লড়াইতে চোখ বুজে যে কেউ এটাই আশা করবেন যে ম্যাচ ২ নম্বরে থাকা খেলোয়াড় জিতবেন। কিন্তু সকলকে চমকে দিয়ে ঠিক এর উল্টো ঘটনাই ঘটে গেল। ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই ঘটে গেল অঘটন। বিশ্ব ক্রমতালিকায় দুই নম্বরে থাকা রাশিয়ান তারকা দানিল মেদভেদেভ প্রথম রাউন্ডেই হেরে ছিটকে গেলেন ফরাসি ওপেন থাকা। আর তাঁকে হারালেন বিশ্ব র‍্যাঙ্কিং-এর ১৭২ নম্বরে থাকা থিয়াগো ওয়াইল্ড‌।

আরও পড়ুন… একটা খেতাব জেতাই কঠিন, পাঁচটা তো অবিশ্বাস্য: CSK-র IPL 2023 জয় প্রসঙ্গে গৌতম গম্ভীর

পাঁচ সেটের টানটান উত্তেজনার লড়াইতে দানিল মেদভেদেভকে শেষ পর্যন্ত হার স্বীকার করতে হল। ম্যাচে একটা সময়ে ২-১ সেটে এগিয়ে গিয়েছিলেন দানিল মেদভেদেভ। সেই জায়গা থেকেও অনবদ্য কামব্যাকে তাঁকে হারিয়ে দিলেন থিয়াগো। খেলার ফল দানিল মেদভেদেভের বিরুদ্ধে ৬-৭, ৭-৬, ৬-২, ৩-৬, ৪-৬। ফরাসি ওপেনের ইউটিউব চ্যানেলের তরফে এই ম্যাচের ভিডিয়ো ফুটেজ প্রকাশ করা হয়েছে। যে ফুটেজ কার্যত স্তম্ভিত করে দিয়েছে গোটা বিশ্বের টেনিস ভক্তদের। উল্লেখ্য ফরাসি ওপেনের লাল সুড়কির কোর্টে এতবড় অঘটন ঘটল প্রায় ২৩ বছর পরে।

আরও পড়ুন… আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নেই অ্যান্ডারসন-রবিনসন, অভিষেক হতে চলেছে পেসার জোশ টাঙ্গের

এর আগে ২০০০ সালে তৎকালীন দ্বিতীয় বাছাই আমেরিকান কিংবদন্তি পিট সাম্প্রাস ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই হেরে ছিটকে গিয়েছিলেন। ওই ঘটনার ২৩ বছর বাদে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন দানিল মেদভেদেভ। এদিন প্রথম সেট হারের পর টানা দুই সেট জিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন দানিল মেদভেদেভ। কিন্তু শেষ পর্যন্ত তিনি পেরে উঠতে পারলেন না কোয়ালিফায়ার থেকে উঠে আসা থিয়াগো সেইবোচ ওয়াইল্ডেরর সামনে। ফলে দ্বিতীয় বাছাই তারকাকে হারিয়ে ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠে গেলে ১৭২ নম্বরে থাকা ব্রাজিলিয়ান তরুণ।

আরও পড়ুন… সৌদি আরবে খেলার সম্ভাবনা উড়িয়ে দিলেন অ্যান্ডি মারে

রোলাঁ গাঁরোয় মঙ্গলবার ৪ ঘন্টা ১৫ মিনিটের লড়াইয়ে দানিল মেদভেদেভকে হারান ২৩ বছর বয়সি ওয়াইল্ড। ফলে ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যাম থেকে ছিটকে গেলেন ২৭ বছর বয়সি মেদভেদেভ। ফরাসি ওপেনের আগেই তিনি জিতেছিলেন রোম ওপেনের শিরোপা। কিন্তু ফরাসি ওপেনে শেষ রক্ষা করতে পারলেন না ২০২১ সালের ইউএস ওপেন জয়ী তারকা। অন্যদিকে ওয়াইল্ড এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। এই জয়ের পরে তিনি জানিয়েছেন, ‘আমি জুনিয়ার পর্যায়ে থাকার সময় থেকে দানিলের খেলা দেখেছি। এই ক্লে কোর্টে তাঁকে হারিয়ে যেন আমার স্বপ্ন সত্যি হল।’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের ছক্কায় নো-বল দিয়েছিলেন, অবসর নিচ্ছেন সেই আম্পায়ার চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.