বাংলা নিউজ > ময়দান > প্রথম টেস্টের আগে ব্যাকফুটে পাকিস্তান,পাবে না বাবর, ইমামকে

কোনরকমে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা এড়িয়েছে পাকিস্তান দল।তার উপর সিরিজ শুরুর আগেই আঙুলে চোট পেয়ে গোটা সিরিজে খেলতে পারেননি তাদের অধিনায়ক তথা শ্রেষ্ঠ ব্যাটসম্যান বাবর আজম‌। সিরিজ শুরুর আগেই মানসিক চাপের অভিযোগ তুলে নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চ থেকেই সরিয়ে নেন পেসার মহম্মদ আমির।

এবার নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে বড় দুঃসংবাদ এল পাকিস্তান ক্রিকেট দলের জন্য । ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন না অধিনায়ক বাবর আজম এবং ওপেনার ইমাম-উল হক। চোটের কারণে দলে থেকে ছিটকে গেলেন তারা দুজনেই।

পাকিস্তান দলের নির্ভরযোগ্য এই দুই ব্যাটসম্যানের সমস্যা আঙুলের চোট।

করোনা পরিস্থিতিতে হওয়া প্রথম টেস্টের আগে তাদের সুস্থ হওয়ার কোন সম্ভাবনা নেই। ফলে এই দুজনকে ছাড়াই ঘোষণা করা হয়েছে পাকিস্তানের টেস্ট একাদশ। উল্লেখ্যটেস্টে অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পরই চোটের কবলে পড়লেন বাবর আজম। তার পরিবর্তে বক্সিং ডে টেস্টে পাকিস্তান দলকে নেতৃত্ব দেবেন সহকারী অধিনায়ক মহম্মদ রিজওয়ান।

অপরদিকে ইমাম-উল হকের পরিবর্তে দলে ডাক পেয়েছেন ২৪ বছর বয়সী ইমরান বাট। প্রসঙ্গত তার অভিষেক হবে নিউজিল্যান্ডের বিপক্ষে। আসুন একনজরে দেখে নিন প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াড :-

মহম্মদ রিজওয়ান (অধিনায়ক),

আবিদ আলি,

আজহার আলি,

ফাহিম আশরাফ,

হ্যারিস সোহেল,

ফাহাদ আলম,

ইমরান বাট,

নাসিম শাহ,

মহম্মদ আব্বাস,

সরফরাজ আহমেদ,

শাদাব খান,

শাহিন আফ্রিদি,

শান মাসুদ,

সোহেল খান

এবং

ইয়াসির শাহ।

বন্ধ করুন