বাংলা নিউজ > ময়দান > IPL নিলামে ফের বাংলার ক্রিকেটারদের থেকে মুখ ফিরিয়ে থাকল KKR
নিলামে কলকাতা যাঁদের কেনে। ছবি- কেকেআর। 
নিলামে কলকাতা যাঁদের কেনে। ছবি- কেকেআর। 

IPL নিলামে ফের বাংলার ক্রিকেটারদের থেকে মুখ ফিরিয়ে থাকল KKR

  • কলকাতার ফ্র্যাঞ্চাইজিতে যথারীতি নেই কোনও স্থানীয় ক্রিকেটার।

এবছর আইপিএল নিলামের জন্য নাম নথিভুক্ত করিয়েছিলেন বাংলার ৭ জন ক্রিকেটার। নিলামে নাম ওঠে মাত্র এক জনের। যদিও তাঁকে দলে নেওয়ার আগ্রহ দেখায়নি কোনও দল। বাকি ৬ জনের নামই ওঠেনি নিলামে। সুতরাং, বরাবরের মতো আইপিএল নিলামে উপেক্ষিত থেকে যান বাংলার ক্রিকেটাররা।

এবার নিলামের জন্য নাম দিয়েছিলেন অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরন, আকাশ দীপ, প্রয়াস রায়বর্মণ, বিবেক সিং, আমির গনি ও সায়ন ঘোষ। বিবেকের নাম ওঠে নিলামে। বাকিরা আড়ালেই থেকে যান। বিবেকের জন্য কোনও দল দর হাঁকেনি।

কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে দীর্ঘদিনের অভিযোগ যে, তারা স্থানীয় ক্রিকেটারদের আইপিএলের আবহে পরিণত হয়ে ওঠার সুযোগ দেয় না। সেই অভিযোগ এবারও ঘাড় থেকে ঝেড়ে ফেলতে পারল না কেকেআর।

নিলামে আনকোরা বৈভব আরোরা, বেঙ্কটেশ আইয়ারদের পাশাপাশি শেল্ডন জ্যাকসনকে দলে নেয় কলকাতা, অথচ বাংলার কোনও ক্রিকেটারকে দলে নেওয়ার কথা বিবেচনা করেনি তারা। যদিও ইডেনে ক্রিকেট খেলার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে অনুষ্টুপ, বিবেক, আকাশ দীপদের।

নিলামে নতুন কেউ দল না পাওয়ায় আইপিএলে বাংলার মুখ বলতে সেই ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি, শ্রীবত্স গোস্বামী, শাহবাজ আহমেদ ও ইশান পোড়েল।

বন্ধ করুন