বাংলা নিউজ > ময়দান > LLC T20: ‘আইডিয়া চুরি’, লেজেন্ডস লিগ ক্রিকেট বন্ধের দাবিতে মামলা, কী বলল আদালত?
লেজেন্ডস লিগ ক্রিকেটের পোস্টার (ছবি:টুইটার)
লেজেন্ডস লিগ ক্রিকেটের পোস্টার (ছবি:টুইটার)

LLC T20: ‘আইডিয়া চুরি’, লেজেন্ডস লিগ ক্রিকেট বন্ধের দাবিতে মামলা, কী বলল আদালত?

  • নিজের বন্ধু প্রশান্ত মেহতার সঙ্গে এই ধরনের ক্রিকেট প্রতিযোগিতা নিয়ে আলোচনা করেছিলেন সমীর। পরে প্রশান্তই চালু করেন লেজেন্ডস লিগ ক্রিকেট।

লেজেন্ডস লিগ ক্রিকেট বন্ধের আর্জি জানিয়ে আদালতে মামলা এক ব্যক্তির। মামলাকারী সমীর কশলের অভিযোগ, এই ক্রিকেট টুর্নামেন্টটি তাঁর মস্তিষ্কপ্রসূত। তাঁর অভিযোগ, নিজের বন্ধু প্রশান্ত মেহতার সঙ্গে এই ধরনের ক্রিকেট প্রতিযোগিতা নিয়ে আলোচনা করেছিলেন সমীর। পরে প্রশান্ত চালু করেন লেডেন্ডস লিগ ক্রিকেট। তবে সমীরের আবেদন খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট। উল্লেখ্য, ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে লেজেন্ডস লিগ ক্রিকেট। টুর্নামেন্টে ভারতীয় দলের হয়ে খেলবেন বীরেন্দ্র সেহওয়াগ, মহম্মদ কাইফ, ইরফান পাঠান, ইউসুফ পাঠান, যুবরাজ সিংয়ের মতো কংবদন্তী ক্রিকেটাররা খেলবেন। অন্যান্য দলের হয়ে শোয়েব আখতার, কেভিন পিটারসেনরাও খেলবেন।

আদালত এদিন সমীরের আর্জি খারিজ করে জানায়, ক্রিকেটের উপর কারোর কোনও কপিরাইট নেই। তবে বিচারপতি আশা মেনন অবশ্য লিগ আয়োজকদের নির্দেশ দেন, টুর্নামেন্ট থেকে তাদের আয় এবং ব্যয়ের সুস্পষ্ট হিসাবের রেকর্ড রাখতে এবং টুর্নামেন্ট শেষ হওয়ার এক মাসের মধ্যে আদালতে তা জমা দিতে।

প্রসঙ্গত, ওমানের মাস্কাটে আল আমিরাত স্টেডিয়ামে কিংবদন্তি ক্রিকেটারদের লড়াই শুরু হয়ে গিয়েছে গতকাল থেকেই। তবে শুরুর আগেই বিতর্কে জড়িয়েছিল এই টুর্নামেন্ট। সচিন তেন্ডুলকর এই লিগের অংশ না হওয়া সত্ত্বেও তাঁর নাম ব্যবহার করা হচ্ছিল প্রচারের সময়। পরে সচিনের ম্যানেজমেন্ট কোম্পানির তরফে বিবৃতি দিয়ে জানানো হয় যে সচিন এই প্রতিযোগিতায় অংশ নেবেন না।

বন্ধ করুন