বাংলা নিউজ > ময়দান > IPL 22: যে ফ্রাঞ্চাইজিতেই খেলুক ওয়ার্নার অনবদ্য: হেডেন
ম্যাথু হেডেন (Sportzpics)

IPL 22: যে ফ্রাঞ্চাইজিতেই খেলুক ওয়ার্নার অনবদ্য: হেডেন

  • চলতি আইপিএলে দিল্লির ৬ ম্যাচে আপাতত ২৬১ রান করেছেন তিনি। গড় ৫২। স্ট্রাইক রেট ১৫২.১৮। সানরাইজার্স হায়দরাবাদ দলকে ২০১৬ সালে চ্যাম্পিয়ন করার পরেও ফ্রাঞ্চাইজিতে তার শেষটা খুব একটা ভাল হয়নি।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে অন্যতম সফল ব্যাটার অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। দীর্ঘদিন সাফল্যের সঙ্গে পারফরম্যান্স করেছেন তিনি। ২০২১ সালের আইপিএলটা তার খুব একটা ভাল যায়নি। খারাপ পারফরম্যান্সের অজুহাতে সানরাইজার্স হায়দরাবাদ দল তাকে অধিনায়কত্ব থেকে শুধু সরায়নি প্রথম একাদশ থেকেও বাদ দিয়েছিল। নিলামের আগে তাকে ছেড়েও দেওয়া হয়। দিল্লি ক্যাপিটালস দল তাকে নিলামের মধ্যে দিয়ে দলে নেয়। নতুন দলের হয়ে ফর্মে শুধু ফেরেননি দলের হয়ে চলতি আইপিএলে খেলেছেন একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস। ওয়ার্নারের পারফরম্যান্সে এতটাই মুগ্ধ ম্যাথু হেডেন যে তার মন্তব্য যে কোনও ফ্রাঞ্চাইজির হয়ে হোক কিংবা যে কোনও বোলারের বিরুদ্ধে ও অনবদ্য পারফরম্যান্স করেছে।

চলতি আইপিএলে দিল্লির ৬ ম্যাচে আপাতত ২৬১ রান করেছেন তিনি। গড় ৫২। স্ট্রাইক রেট ১৫২.১৮। সানরাইজার্স হায়দরাবাদ দলকে ২০১৬ সালে চ্যাম্পিয়ন করার পরেও ফ্রাঞ্চাইজিতে তার শেষটা খুব একটা ভাল হয়নি। দিল্লিতে পৃথ্বী শ'র সঙ্গে ইনিংস ওপেন ওপেন করে একের পর এক দুরন্ত শুরু করেছেন তিনি। ওয়ার্নারের সাম্প্রতিক ফর্ম সম্বন্ধে বলতে গিয়ে হেডেন জানিয়েছেন যেদিন ও ফর্মে থাকে সেদিন কোনও বোলার ওর বিরুদ্ধে দাঁড়াতে পারে না।

স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে হেডেন জানিয়েছেন 'আমি মনে করি পৃথ্বী শ ওপেনিং পার্টনার হিসেবে খুব ভাল খেলছে। পাওয়ারপ্লেতে ওর স্ট্রাইক রেটও খুব ভাল। যা ডেভিড ওয়ার্নারকেও ব্যাট করতে সাহায্য করছে। ওয়ার্নার ওর ফিটনেস খুব ভাল ব্যবহার করছে। যত বেশিক্ষণ পারে ও ব্যাট করার চেষ্টা করছে। ও জানে একটা বড় ইনিংস কীভাবে গড়তে হয়। ওয়ার্নার যে ফ্রাঞ্চাইজি, যে বোলারের বিরুদ্ধে খেলুক না কেনও যেদিন ও ভাল খেলতে শুরু করে সেদিন কোনও বোলারের কিছু করার থাকে না। ও (ওয়ার্নার) একজন খুব খুব স্পেশাল ক্রিকেটার। বলের গতিকে ও ব্যাট করার সময় কাজে লাগায়। আপনি কখনও ওয়ার্নারের খেলাতে ধারাবাহিকতার অভাব বোধ করবেন না। কখনও ডেভিড ওর খেলার গতি কিন্তু কমায় না।'

বন্ধ করুন