বাড়ি > ময়দান > ভারত সফরে নেই ম্যাক্সওয়েল, বাদ বিশ্বকাপ দলের ৭ জন
অজি অধিনায়ক ফিঞ্চের সঙ্গে বিরাট কোহলি (ছবি সৌজন্যে গেটি ইমেজ)
অজি অধিনায়ক ফিঞ্চের সঙ্গে বিরাট কোহলি (ছবি সৌজন্যে গেটি ইমেজ)

ভারত সফরে নেই ম্যাক্সওয়েল, বাদ বিশ্বকাপ দলের ৭ জন

  • ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া। জানুয়ারি মাসের ১৪ তারিখ থেকে শুরু হচ্ছে এই সিরিজ। মুম্বই, রাজকোর্ট ও বেঙ্গালুরুতে কোহলিদের সঙ্গে খেলবেন স্টিভ স্মিথরা।

শেষ ছয় মাস একটিও ওয়ানডে ম্যাচ খেলেনি অস্ট্রেলিয়া। শেষ তারা খেলেছিল গত বিশ্বকাপে। সেই বিশ্বকাপে খেলা সাত ক্রিকেটারকে বাদ দিয়েই ভারত সফরের জন্য এদিন ১৪ সদস্যের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। যাঁদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নাম নেই গ্লেন ম্যাক্সওয়েলের। একা ম্যাক্সওয়েল নয়, অজিদের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন মার্কাস স্টোইনিস, নাথান লিঁও-র মতো প্রথম সারির ক্রিকেটাররা।

সামনের বছরের জানুয়ারিতে তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। জানুয়ারি মাসের ১৪ তারিখ থেকে শুরু হচ্ছে এই সিরিজ। মুম্বই, রাজকোর্ট ও বেঙ্গালুরুতে কোহলিদের সঙ্গে খেলবেন স্টিভ স্মিথরা। এই অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন অ্যারোন ফিঞ্চ। একই সঙ্গে এই দলকে কোচিং করাবেন দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ার অ্যাসিস্ট্যান্ট কোচের দায়িত্ব পালন করা অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। ভারত সফরে বিশ্রামে থাকবেন অস্ট্রেলিয়ার দলের নিয়মিত কোচ জাস্টিন ল্যাঙ্গার।

গ্লেন ম্যাক্সওয়েল, উসমান খোয়াজা, মার্কাস স্টোইনিস, নাথান কুলটারনাইন, শন মার্শ, নাথান লিও যাঁরা অস্ট্রেলিয়া দলের হয়ে শেষ বিশ্বকাপে খেলেছিলেন। এছাড়াও চোটের কারণে ভারত সফর থেকে ছিটকে গেলেন জেসন বেহরেনডার্ফ। ভারত সফরের জন্য ডাক না পেলেও, ওই সময় ম্যাক্সওয়েলরা সেই সময় বিগ ব্যাশ লিগে খেলতে ব্যাস্ত থাকবেন। সব চেয়ে অবাকজনক বিষয়, গ্লেন ম্যাক্সওয়েলের এই দল থেকে বাদ পড়া। মানসিক সমস্যা কাটিয়ে উঠে এখন তিনি খেলার জন্য প্রস্তুত বলে জানিয়েছিলেন। সম্প্রতি তিনি টি-২০ ক্রিকেটে ৬টি উইকেট তুলে নিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন। তাও ম্যাক্সওয়েলকে এই দলে রাখেননি অজি দলের নয়া কোচ।

অস্ট্রেলিয়ার হয়ে সম্প্রতি বেশ কয়েকটি টেস্ট ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করার কারণে ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছেন মার্নাস ল্যাবুশানে। ৫৮.০৫-এর গড়ে ল্যাবুশানে শেষ তিন টেস্টেই শতরানের স্বাদ পেয়েছেন। আর তাই কুইন্সল্যান্ডের এই ক্রিকেটার এবার ওয়ানডে ক্রিকেটেও নিজেকে ঝালিয়ে নিতে চলেছেন। নাথান লিঁওর মতো অভিজ্ঞ স্পিনার দল থেকে বাদ পড়ায়, এদলে রাখা হয়েছে অ্যাস্টন এগার এবং অ্যাডাম জাম্পাকে।

ভারত সফরের জন্য অস্ট্রেলিয়ার ঘোষিত ওয়ানডে দল-

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জস হ্যাজলউড, অ্যাস্টন এগার, শন অ্যাবোট, পিটার হ্যান্ডসকম্ব, কেন রিচার্ডসন, মার্নাস ল্যাবুশানে, অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক এবং অ্যাস্টন টার্নার।

বন্ধ করুন