বাংলা নিউজ > ময়দান > উচ্চারণ করলেন না সৌরভ ও দ্রাবিড়ের নাম, বিরাটের ধন্যবাদ তালিকায় থাকলেন ২ জন
বিরাট কোহলি। (ফাইল ছবি) (PTI)
বিরাট কোহলি। (ফাইল ছবি) (PTI)

উচ্চারণ করলেন না সৌরভ ও দ্রাবিড়ের নাম, বিরাটের ধন্যবাদ তালিকায় থাকলেন ২ জন

  • বর্তমান ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও পৃথকভাবে করেননি বিরাট।

দীর্ঘ আট বছর ভারতীয় টেস্ট দলের অধিনায়ক ছিলেন।  বিদায়বেলায় যে আবেগে সিক্ত বার্তা দিলেন বিরাট কোহলি, তাতে শুধুমাত্র দু'জনের নাম নির্দিষ্টভাবে উল্লেখ করলেন। তাঁরা হলেন - মহেন্দ্র সিং ধোনি এবং রবি শাস্ত্রী। ধোনিকে ‘বড়সড় ধন্যবাদ’ জানালেন বিরাট। শাস্ত্রী-সহ সাপোর্ট স্টাফদের তাঁর স্বপ্নের গাড়ির ‘ইঞ্জিন’ হিসেবে উল্লেখ করলেন।

শনিবার সন্ধ্যার দিকে কিছুটা চমকে দিয়েই ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেন বিরাট। তাতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এবং সতীর্থদের ধন্যবাদ জানান। তাঁর দলকে টেস্টের সাফল্যের শিখরে পৌঁছে দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন সাপোর্ট স্টাফদের। তবে ধোনি এবং শাস্ত্রী ছাড়া ব্যক্তি বিশেষের নাম উল্লেখ করেননি। বর্তমান ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও পৃথকভাবে করেননি বিরাট।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন হেড কোচ শাস্ত্রীর বিষয়ে বিরাট লেখেন, ‘রবি ভাই (রবি শাস্ত্রী) এবং সকল সাপোর্ট স্টাফরা এই গাড়ির ইঞ্জিন হয়ে কাজ করেছেন। যাঁরা লাগাতার টেস্ট ক্রিকেটে আমাদের উপরের দিকে নিয়ে গিয়েছেন। সেই লক্ষ্যকে বাস্তবে পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।’ যে শাস্ত্রীর অধীনে অস্ট্রেলিয়ায় দু'বার টেস্ট সিরিজ জিতেছে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে।

সেই শাস্ত্রী ছাড়া ধোনির প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিরাট। যে ধোনিই ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরের সময় বিরাটের হাতে ভারতীয় টেস্ট দলের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। সেই ধোনির প্রতি বিরাটের যে কতটা বাড়তি আবেগ আছে, তা বিদায়বার্তায় ফুটে উঠেছে। বিরাট লেখেন, 'শেষে মহেন্দ্র সিং ধোনিকে বড়সড় ধন্যবাদ জানাতে চাই। যিনি অধিনায়ক হিসেবে আমার উপর ভরসা রেখেছিলেন এবং বিশ্বাস করেছিলেন যে আমি ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারব।'

বন্ধ করুন