বাংলা নিউজ > ময়দান > নিরাপত্তা নিয়ে সমস্যা নেই, সিরিজ আয়োজনে আর নিরপেক্ষ ভেন্যু নয়, সাফ কথা পিসিবির
নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তান আর সিরিজের আয়োজন করবে না, জানিয়ে দিল এক পিসিবি কর্তা
নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তান আর সিরিজের আয়োজন করবে না, জানিয়ে দিল এক পিসিবি কর্তা

নিরাপত্তা নিয়ে সমস্যা নেই, সিরিজ আয়োজনে আর নিরপেক্ষ ভেন্যু নয়, সাফ কথা পিসিবির

  • পিসিবির অন্যতম গুরুত্বপূর্ণ এক কর্তা জানিয়ে দিয়েছেন, ভবিষ্যতে সিরিজ আয়োজনের সময় পাকিস্তান ক্রিকেট বোর্ড নিরপেক্ষ ভেন্যুর কথা আর চিন্তা ভাবনা করবে না। কারণ এই মুহূর্তে দাঁড়িয়ে পাকিস্তানে নিরাপত্তাজনিত কোনও ধরণের সমস্যা নেই বলেই তাঁর দাবি।

শুভব্রত মুখার্জি : নিরাপত্তার দোহাই দেখিয়ে সদ্য পাকিস্তানে প্রথম ওয়ানডে ম্যাচ শুরুর আগেই গোটা সিরিজ বাতিল করে আপাতত দুবাই পাড়ি দিয়েছে গোটা নিউজিল্যান্ড দল। কিউয়িদের অনুসরণ করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও তাদের আসন্ন পুরুষ ও মহিলাদের সিরিজ বাতিল করেছে। স্বাভাবিক ভাবেই ব্যাকফুটে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এমন আবহে দাঁড়িয়ে পিসিবির অন্যতম গুরুত্বপূর্ণ এক কর্তা জানিয়ে দিলেন, ভবিষ্যতে সিরিজ আয়োজনের সময় পাকিস্তান ক্রিকেট বোর্ড নিরপেক্ষ ভেন্যুর কথা আর চিন্তা ভাবনা করবে না। কারণ এই মুহূর্তে দাঁড়িয়ে পাকিস্তানে নিরাপত্তাজনিত কোনও ধরণের সমস্যা নেই বলেই তাঁর অভিমত।

উল্লেখ্য ২০০৫ সালের পরে প্রথম বার কিউয়িরা পাকিস্তানের মাটিতে সিরিজ খেলার জন্য সফরে এসেছিলেন। তবে একটিও ম্যাচ না খেলেই তারা পাকিস্তান ছাড়েন। এমন আবহে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সেই কর্তা জানান, ‘এই মুহূর্তে পাকিস্তানের মাটিতে নিরাপত্তাজনিত সমস্যা নেই। পাকিস্তানের এই মুহূর্তে নিরাপত্তা ব্যবস্থা একেবারেই স্বাভাবিক। আমরা যে কোনও সিরিজ আয়োজনে প্রস্তুত। এই মূহুর্তে দাঁড়িয়ে কোনও রকমের নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ আয়োজনের কথা ভাবছিই না।’

তিনি আরও জানান, টি-২০ বিশ্বকাপের আগেই দেশে একটি অন্ততপক্ষে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের চেষ্টা করেছিল পিসিবি। শ্রীলঙ্কা, জিম্বাবোয়ে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে এই বিষয়ে কথাও বলা হয়েছিল। কিন্তু বিশ্বকাপের আগে তা প্রায় অসম্ভব উপলব্ধি করতে পেরেই ঘরোয়া ক্রিকেটের টুর্নামেন্ট আয়োজনে উদ্যোগী পাকিস্তান। আরও জানানো হয়েছে, জিম্বাবোয়ে রাজি ছিল আসতে। বাংলাদেশও তাদের 'বি' টিমকে পাঠাতে চেয়েছিল। তবে সব দিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্ধ করুন