বাংলা নিউজ > ময়দান > স্মিথকে আউট করতে পারব, সিরিজের আগে কেউ ভাবেনি, বললেন অভিমানী অশ্বিন
অশ্বিন ও অজিঙ্কা (AP)
অশ্বিন ও অজিঙ্কা (AP)

স্মিথকে আউট করতে পারব, সিরিজের আগে কেউ ভাবেনি, বললেন অভিমানী অশ্বিন

  • বিভিন্ন সময় তাঁর সঙ্গে যে ভাবে মইন আলি ও ন্যাথান লিঁয়র তুলনা টানা হয়েছে, সেই নিয়েও মুখ খোলেন তিনি।

তিনটি টেস্টে বারোটি উইকেট, তার মধ্যে আবার তিনটি গত দশকের সেরা টেস্ট ক্রিকেটার স্টিভ স্মিথের। স্বভাবতই অশ্বিনের প্রশংসায় পঞ্চমুখ সবাই। এর মধ্যে নিজের ইউটিউব চ্যানেলে এই সিরিজ নিয়ে নানান তথ্য প্রকাশ করেছেন অশ্বিন। কিন্তু তাঁকে যে যোগ্য স্বীকৃতি ও মর্যাদা দেওয়া হয়না, একটি সাক্ষাৎকারে তা কার্যত বলেই দিলেন টেস্টে চারশো উইকেট ছুঁইছুঁই বোলার। 

নিউ  ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া একটি সাক্ষাৎকারে অশ্বিন বলেন যে সিরিজের আগে সবার একটাই চিন্তা ছিল যে কীভাবে স্মিথকে আউট করা যাবে। কিন্তু তিনি যে আউট করতে পারেন স্মিথকে সেটা কেউ ভাবতে পারেনি। কিন্তু সিরিজ শেষ হতে হতে তিনি সবাইকে সেই কথা বলতে বাধ্য করেছেন বলে মনে করেন অশ্বিন। 

একই সঙ্গে তিনি বলেন যে অজি ক্রিকেটারদের বিরুদ্ধে তিনি নিজে পরিকল্পনা করেছিলেন। আট ঘণ্টা ধরে ভিডিও দেখে স্মিথ, পেইনদের বিরুদ্ধে তিনি জাল বুনেছিলেন বলে জানান অশ্বিন। তিনি বলেন যে তাঁর আত্মবিশ্বাস আছে যে তিনি সেরা, তাই সেরাদের বিরুদ্ধেই লড়তে চান। সেই কারণেই স্মিথের বিরুদ্ধে সাফল্য পেতে তিনি মুখিয়ে ছিলেন।  

বিভিন্ন সময় তাঁর সঙ্গে যে ভাবে মইন আলি ও ন্যাথান লিঁয়র তুলনা টানা হয়েছে, সেই নিয়েও মুখ খোলেন তিনি। এই রকম তুলনা যে তাঁকে পীড়া দিয়েছে, অকপটে সেটা স্বীকার করে নেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর মতে ভারতীয় দলে তিনি বাঁ হাতি পেসারদের সঙ্গে খেলেননি। ফলে লিঁয় যেভাবে স্টার্কের তৈরি করা পিচের রাফে বল করতে পারেন, সেটা তাঁর পক্ষে করা সম্ভব নয়। নিজের ব্যাটিং নিয়েও সমালোচকদের জবাব দিয়েছেন অশ্বিন। তাঁর মতে কিছু ম্যাচের পরিসংখ্যান দেখে বিচার করা উচিত নয়। 

বন্ধ করুন