বাংলা নিউজ > ময়দান > অভিষেক টেস্টে ওপেনার হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ডও এখন কনওয়ের ঝুলিতে

অভিষেক টেস্টে ওপেনার হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ডও এখন কনওয়ের ঝুলিতে

ডেভন কনওয়ে। ছবি: পিটিআই

ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে লর্ডসে অভিষেক টেস্টেই সেঞ্চুরি করার নজির গড়েন ডেভন কনওয়ে। এর পর সেই টেস্টেই ক্রিকেটের মক্কায় সব থেকে বেশি রান করার রেকর্ডও সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে ছিনিয়ে নেন। সেই সঙ্গে লর্ডসে টেস্ট অভিষেকে ডাবল সেঞ্চুরি করা প্রথম ক্রিকেটারের তকমা পান কনওয়ে।

কিছু দিন আগেই ডেভন কনওয়ের নামটাও বোধহয় জানতেন না বিরাট  কোহলি, রবি শাস্ত্রীরা। এখন নিউজিল্যান্ডের সেই ক্রিকেটারকে নিয়েই আলাদা করে ভাবনাচিন্তা করতে হচ্ছে ভারতীয় থিঙ্কট্যাঙ্ককে। এই মুহূর্তে কিউয়ি সুপারস্টার কনওয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে শুধু শতরান বা দ্বিশতরান করার রেকর্ড নয়, এই মাঠের রাজা এখন নিউজিল্যান্ডের ওপেনার। পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে ওপেনার হিসেবে অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ স্কোর কনওয়েরই। 

আগেই ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে লর্ডসে অভিষেক টেস্টেই সেঞ্চুরি করার নজির গড়েছিলেন। এর পর সেই টেস্টেই ক্রিকেটের মক্কায় সব থেকে বেশি রান করার রেকর্ডও সৌরভের থেকে ছিনিয়ে নেন তিনি। সেই সঙ্গে লর্ডসে টেস্ট অভিষেকে ডাবল সেঞ্চুরি করা প্রথম ক্রিকেটারের তকমা পান কনওয়ে। আর এ বার ওপেনার হিসেবে অভিষেক টেস্টে ছাপিয়ে গেলেন কেপলার ওয়েসেলস (অস্ট্রেলিয়া), ব্রেন্ডন কুরুপ্পু (শ্রীলঙ্কা), অর্চি জ্যাকসন (অস্ট্রেলিয়া), গর্ডন গ্রিনিচদের (ওয়েস্ট ইন্ডিজ)। অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে তাঁর সংগ্রহ ২২৩ রান। যেটা এই মুহূর্তে সর্বোচ্চে

অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে ওপেনার হিসেবে সর্বোচ্চ রান

ডেভন কনওয়ে (নিউজিল্যান্ড) -২২৩ রান (ইংল্যান্ডের বিরুদ্ধে)

কেপলার ওয়েসেলস (অস্ট্রেলিয়া)- ২০৮ রান (ইংল্যান্ডের বিরুদ্ধে)

ব্রেন্ডন কুরুপ্পু (শ্রীলঙ্কা)- ২০১ রান (নিউজিল্যান্ডের বিরুদ্ধে)

অর্চি জ্যাকসন (অস্ট্রেলিয়া)- ২০০ রান (ইংল্যান্ডের বিরুদ্ধে)

গর্ডন গ্রিনিচ (ওয়েস্ট ইন্ডিজ)- ২০০ রান (ভারতের বিরুদ্ধে)

লর্ডসে স্বপ্নের টেস্ট অভিষেক হয় ডেভন কনওয়ের। ৩০ ছুঁই ছুঁই কোনও ক্রিকেটার প্রথম টেস্ট ক্যাপ হাতে পেলে তাঁর আবেগটা যে আকাশছোঁয়া থাকবে, এটাই তো স্বাভাবিক। আর প্রথম সুযোগেই সকলকে চমকিয়ে দিলেন তিনি। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ২০০ রান করেন তিনি। দ্বিতীয় ইনিংসে অবশ্য ২৩ রান করেন। এখন একগুচ্ছে রেকর্ড নিয়ে অভিষেকেই বিশ্ব ক্রিকেটের এলিট গ্রুপে নাম লিখিয়ে ফেলেছেন কনওয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুভেন্দুর গড়ে আবার হার বিজেপির, এগরা সমবায় সমিতির নির্বাচনে বিপুল জয় তৃণমূলের 'জনগর্জন'-এর ব্রিগেডে অবিজেপি দলগুলিকে আমন্ত্রণ? জবাব দিলেন অভিষেক ISL 2023 (Kerala vs Goa) Live Updates: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই, শেষ চারে তামিলনাড়ু চিনি খেলে হতে পারে মানসিক সমস্যাও! দেখা দিতে পারে মারাত্মক বিপদ 'মানসিক সুখ না থাকলে খ্যাতি, টাকা, স্বামী-সন্তান সবই অচল…', হঠাৎ কেন বলছেন করিনা তৃণমূল নয়, শেখ শাহজাহানকে আড়াল করছে বিচারব্যবস্থা, বিস্ফোরক দাবি অভিষেকের IND v ENG: ধ্রুবের প্রশংসা করতে গিয়ে কি সরফারজ নিয়ে প্রচারকে ঠুকলেন সেহওয়াগ? আটক করেছিল পুলিশ, প্রস্তুতি নিয়েও HS পরীক্ষা ভালো দিতে পারল না সন্দেশখালির দুজন দাম ৩ কোটি! জন্মদিনে উর্বশীকে ২৪ ক্যারেট সোনায় মোড়া কেক উপহার দিলেন এই বিশেষ মানুষ...

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.