বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক চ্যাম্পিয়ন হওয়ার আলাদা চাপ ছিল না, প্রত্যাবর্তনে মন্তব্য নীরজ চোপড়ার

অলিম্পিক চ্যাম্পিয়ন হওয়ার আলাদা চাপ ছিল না, প্রত্যাবর্তনে মন্তব্য নীরজ চোপড়ার

নীরজ চোপড়া (PTI)

টোকিও গেমসে ৮৭.৫৮ মিটার থ্রো করে জ্যাভলিনে স্বর্ণপদক পেয়েছিলেন এই ভারতীয় অ্যাথলিট। ১০ মাস পরে পাভো নুর্মি গেমসের মধ্যে দিয়ে মাঠে ফিরেই নিজের জাত চিনিয়েছেন নীরজ। ৮৬.৯২ মিটার থ্রো করেন চ্যাম্পিয়ন থ্রোয়ার। এরপরেই ভেঙে ফেলেন জাতীয় পর্যায়ে গড়া নিজের রেকর্ডও।

শুভব্রত মুখার্জি: ২০২০ সালের টোকিও অলিম্পিক্সের শেষ দিনটা ভারতীয় ক্রীড়ার ইতিহাসে 'রেড-লেটার ডে'। অলিম্পিক্সের এত বছরের ইতিহাসে ভারতীয় জ্যাভলার নীরজ চোপড়ার হাত ধরে ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্ট থেকে তারা তাদের প্রথম সোনার পদকটি জিততে সক্ষম হয়েছিল। অলিম্পিকে সেই সাফল্যের পর দীর্ঘ ১০ মাস খেলার মাঠ থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন নীরজ চোপড়া। ১০ মাস পরে মাঠে প্রত্যাবর্তন করে তার সটান জবাব অলিম্পিক চ্যাম্পিয়ন হওয়ার কারণে আলাদা কোন‌ চাপ তিনি অনুভব করেন না।

প্রসঙ্গত টোকিও গেমসে ৮৭.৫৮ মিটার থ্রো করে জ্যাভলিনে স্বর্ণপদক পেয়েছিলেন এই ভারতীয় অ্যাথলিট। ১০ মাস পরে পাভো নুর্মি গেমসের মধ্যে দিয়ে মাঠে ফিরেই নিজের জাত চিনিয়েছেন নীরজ। ৮৬.৯২ মিটার থ্রো করেন চ্যাম্পিয়ন থ্রোয়ার। এরপরেই ভেঙে ফেলেন জাতীয় পর্যায়ে গড়া নিজের রেকর্ডও। তার আগের রেকর্ডটি ছিল ৮৮.০৭ মিটারের থ্রো। এবারে তিনি ৮৯.৩০ মিটার ছুঁড়ে রেকর্ডটি ভেঙে ফেললেন। যদিও ফিনল্যান্ডের অলিভার হেলেন্ডার ৮৯.৮৩ মিটার থ্রো করে চ্যাম্পিয়ন হন। নীরজ শেষ করেন দ্বিতীয় স্থানে।

পরবর্তীতে নীরজ চোপড়া জানান 'খুব ভাল একটা অনুভূতি (প্রত্যাবর্তনের) ছিল। আমার মাথায় একেবারেই বেশি কিছু ছিল না। আমি অনুশীলনে যা যা করেছি সেইসব মাথাতে রেখেই খেলছিলাম। থ্রোগুলোও খারাপ হচ্ছিল না। তবে কয়েকটা সময়ে মনে হয়েছে যে দিশাতে যাওয়া উচিত ছিল থ্রোগুলোর সেই দিশাতে যাচ্ছে না। কিছুটা লক্ষ্যের থেকে ভিতরে গিয়ে পড়ছে। তবে ব্যক্তিগত সেরা থ্রো করাটা বেশ সন্তোষজনক। যে কোন অ্যাথলিটের কাছে ব্যক্তিগত সেরাটা দেওয়াই মূল লক্ষ্য। এর থেকে বোঝা যায় উন্নতি হচ্ছে। আমাকে গোটা মরশুমে ভাল করার আত্মবিশ্বাস দিয়েছে যে আমিও ভালো করতে পারি। এখানে বিশ্বের সেরা থ্রোয়াররা ছিলেন। যেটা খুব ভাল বিষয়। তবে অলিম্পিক চ্যাম্পিয়ন হওয়ার কারণে বাড়তি চাপ আমি কখনওই অনুভব করিনি। আমি আমার গেম এবং টেকনিকে মনোনিবেশ করেছি।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভ্যাম্পায়ার ফেশিয়াল করান সাবধানে! হতে পারে মারাত্মক বিপদ পিনারাই বিজয়নকে কি সরিয়ে দেওয়া হবে? লোকসভার ফলে সিপিএমের অন্দরে গুঞ্জন হিমালয়ের হিমবাহ দ্রুত গলছে, হ্রদের আয়তনও দ্বিগুণ হয়েছে! ব্লু টিক দেওয়া অ্যাকাউন্টে একাধিক অশালীন পোস্ট, কারণ জানালেন জাহ্নবীর মুখপাত্র ‘যদি ইভিএম হ্যাক করা যায় তবে তো টেসলাও…’ মাস্ককে একহাত নিলেন রাজীব চন্দ্রশেখর নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক AI-কে মানুষ ভাবা বন্ধ করুন, এটি একটি টুল! হঠাৎই বিস্ফোরক মাইক্রোসফ্টের সিইও দুর্ঘটনা কাড়ে ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চ মাতালেন শিলাজিৎ গুপ্ত যুগের থেকেও প্রাচীন মন্দিরের খোঁজ মধ্যপ্রদেশে ১২ দিন দৌড়ে থাইল্যান্ড থেকে সিঙ্গাপুর পৌঁছোলেন মহিলা, গরমে গলে গেল জুতো

T20 WC 2024

নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.