বাংলা নিউজ > ময়দান > ‘তামিম এবং মাহমুদুল্লাহের মধ্যে নেই কোনও ঝামেলা নেই’, দাবি BCB সভাপতির
তামিম এবং মাহমুদুল্লাহের মধ্যে মধ্যে ঝামেলা নিয়ে জল্পনা।
তামিম এবং মাহমুদুল্লাহের মধ্যে মধ্যে ঝামেলা নিয়ে জল্পনা।

‘তামিম এবং মাহমুদুল্লাহের মধ্যে নেই কোনও ঝামেলা নেই’, দাবি BCB সভাপতির

  • টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদই নাকি তামিমকে ওপেনার হিসেবে দলে চাননি! অপর দিকে তামিমও দেশের ওয়ানডে অধিনায়ক। অনেকেই আশঙ্কা করছেন বিশ্বকাপের পর মাহমুদুল্লাহকে বাংলাদেশ ওয়ানডে দল থেকে বাদ পড়তে হতে পারে।

শুভব্রত মুখার্জি : সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। আর সেই টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে দল ঘোষণা করে ফেলেছে অংশগ্রহণকারী সব দেশই। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। তবে বাংলাদেশের ক্রিকেট মহলে একটা ঘটনা নিয়ে অনেক দিন ধরেই গুঞ্জন চলছিল। মাসখানেক আগেই তামিম ইকবালকে নিয়ে জল্পনা ছিল। প্রশ্ন উঠেছিল, চোটের কারণে তিনটি সিরিজ বাইরে থাকা দেশের সেরা ওপেনার তামিম ইকবাল কি আদৌ টি-২০ বিশ্বকাপে খেলতে পারবেন?

দলে তার আদৌ সুযোগ পাওয়া উচিত কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল‌। এই ভাবে তামিমকে যদি সুযোগ করে দেওয়া হয় তা হলে তা দেশের নতুনদের প্রতি অন্যায় করা হবে কিনা সেই নিয়ে চর্চা চলছিল। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে বাঁহাতি ওপেনার তামিম স্বয়ং বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন।

গত বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে, বাংলাদেশের আসন্ন টি-২০ বিশ্বকাপের দল। তামিমের নাম স্বাভাবিক ভাবেই সেখানে ছিল না। এই ঘটনার পরেই বাংলাদেশ সংবাদমাধ্যমে গুঞ্জন ছড়ায়, টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদই নাকি তামিমকে ওপেনার হিসেবে দলে চাননি! অপর দিকে তামিমও দেশের ওয়ানডে অধিনায়ক। অনেকেই আশঙ্কা করছেন বিশ্বকাপের পর মাহমুদুল্লাহকে বাংলাদেশ ওয়ানডে দল থেকে বাদ পড়তে হতে পারে। তবে সংবাদ সম্মেলনে এমন আশঙ্কার সব সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন বিসিবি-র সভাপতি নাজমুল হাসান।

তিনি জানিয়েছেন, ‘দেশের ওয়ানডে অধিনায়ক তামিম এবং টি-২০ অধিনায়ক রিয়াদের মধ্যে কোনও সমস্যা আমি দেখছি না। বায়ো বাবলের কারণে দলের সঙ্গে (আমার) থাকার কোনও উপায় নেই। জালাল ভাই, ববি ভাইকে জিজ্ঞেস করেছি দলে কোনও সমস্যা আছে কিনা, কারণ তারা দলের সঙ্গে ছিল। তাদের থেকে জানতে পেরেছি কোনও সমস্যা নেই। তাই এই জিনিসটা নিয়ে মন্তব্য করার কোনও কারণই আমি দেখছি না একেবারে।’

বন্ধ করুন