বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের সর্বকালীন সেরা একাদশে উইন্ডিজ কিংবদন্তি রাখলেন না আনোয়ার, আখতারকে
শোয়েব আখতার। ফাইল ছবি

পাকিস্তানের সর্বকালীন সেরা একাদশে উইন্ডিজ কিংবদন্তি রাখলেন না আনোয়ার, আখতারকে

  • ২৭৭ ওয়ানডে ম্যাচে ৮৮২৪ রান করা সৈয়দ আনোয়ার জায়গা পাননি প্রথম একাদশে। উল্লেখ্য ১৯৯৭ সালে ভারতের বিরুদ্ধে ১৯৪ রানের একটি ইনিংস খেলেছিলেন আনোয়ার। যা তৎকালীন ওয়ানডে ইতিহাসে ছিল ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিনের ক্রিকেট ইতিহাস রয়েছে পাকিস্তানের। সেখানে তাদের সর্বকালীন সেরা একাদশ বেছে নেওয়াটা একেবারেই সহজ কাজ নয়। ১৯৯২ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়নদের হয়ে একাধিক ব্যাটার, বোলাররা বিশ্ব ক্রিকেটের মঞ্চ মাতিয়েছেন দশকের পর দশক। সম্প্রতি উইন্ডিজ ক্রিকেটের কিংবদন্তি ইয়ান বিশপ তার সর্বকালীন সেরা পাক একাদশ বেছে নিয়েছেন। তবে অবাক করার বিষয় সেই একাদশে জায়গা হয়নি সৈয়দ আনোয়ার, শোয়েব আখতারের মতো তারকার।

ইয়ান বিশপ এই একাদশ বাছার আগে জানিয়েছিলেন 'যে কোনও ফর্ম্যাটে যে কোনও দেশের সর্বকালীন সেরা একাদশ বেছে নেওয়াটা অত্যন্ত কঠিন।' তিনি ইমরান খানকে তার সর্বকালীন সেরা পাক একাদশের অধিনায়ক বেছে নেন। জাহির আব্বাসকে বেছে নেন একাদশের ওপেনার হিসেবে। তবে ২৭৭ ওয়ানডে ম্যাচে ৮৮২৪ রান করা সৈয়দ আনোয়ার জায়গা পাননি প্রথম একাদশে। উল্লেখ্য ১৯৯৭ সালে ভারতের বিরুদ্ধে ১৯৪ রানের একটি ইনিংস খেলেছিলেন আনোয়ার। যা তৎকালীন ওয়ানডে ইতিহাসে ছিল ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর।

পিসিবির ইউটিউব চ্যানেলের হয়ে এই সেরা একাদশ বাছতে গিয়ে বিশপ দলে রেখেছেন বর্তমান অধিনায়ক বাবর আজমকে। ইনজামাম উল হক, ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিসরাও জায়গা পেয়েছেন তার একাদশে। তবে সেই একাদশে শোয়েব আখতারের অনুপস্থিতি অনেককেই হতবাক করেছে। ১৯৯২ সালে যে দক্ষতার নিদর্শন রেখে ইমরান খান পাকিস্তানকে বিশ্ব চ্যাম্পিয়ন করিয়েছিলেন সেই কথা মাথাতে রেখেই তাকে দলনায়ক বেছে নিয়েছেন বিশপ।

বন্ধ করুন