বাংলা নিউজ > ময়দান > বিশ্বের যে কোনও দল ইংল্যান্ডের সামনে তাদের সেরাটা খেলতে পারবে না: জেমস অ্যান্ডারসন

বিশ্বের যে কোনও দল ইংল্যান্ডের সামনে তাদের সেরাটা খেলতে পারবে না: জেমস অ্যান্ডারসন

উইকেট নেওযার পরে জেমস অ্যান্ডারসন (ছবি-রয়টার্স) (Action Images via Reuters)

ইংল্যান্ডের প্রবীণ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন বলেছেন যে ১৬ জুন থেকে শুরু হওয়া মর্যাদাপূর্ণ অ্যাশেজ সিরিজ যখন অস্ট্রেলিয়া খেলতে নামবে তখন তারা ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের সেরাটা খেলতে পারবে না।

ইংল্যান্ডের প্রবীণ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন বলেছেন যে ১৬ জুন থেকে শুরু হওয়া মর্যাদাপূর্ণ দ্য অ্যাশেজ সিরিজ যখন অস্ট্রেলিয়া খেলতে নামবে তখন তারা ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের সেরাটা খেলতে পারবে না। জেমস অ্যান্ডারসন বলেছিলেন যে অস্ট্রেলিয়ার সঙ্গে তাকে আলাদা কিছু করতে হতে পারে, তবে অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাককালামের নেতৃত্বে ইংল্যান্ড দল এখন পর্যন্ত সবকিছু করতে সফল হয়েছে। ইএসপিএন ক্রিকইনফো অ্যান্ডারসনকে উদ্ধৃত করে বলেছে, ‘আমি নিশ্চিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমাদের আলাদা কিছু করতে হবে কারণ তাদের আলাদা খেলা থাকতে পারে এবং সবকিছুই হতে পারে।’

আরও পড়ুন… DC vs CSK: আরও ৫ বছর খেলতে পারবেন মাহি! ধোনির IPL ভবিষ্যৎ নিয়ে মাইক হাসির বড় দাবি

জেমস অ্যান্ডারসন আরও বলেছেন, ‘যখন তারা খেলে তারা স্বাভাবিকভাবেই অত্যন্ত প্রতিযোগিতামূলক, আক্রমণাত্মক হয়। তারা এটি নিয়ে আলোচনা করবে এবং তাদের নিজস্ব পরিকল্পনা এবং তাদের নিজস্ব উপায় থাকবে যে তারা কীভাবে এটি মোকাবেলা করতে পারে। আমরা যেভাবে খেলি সেভাবে যদি খেলতে পারি, তাহলে আমি মনে করি না বিশ্বের কেউ এর সম্মুখীন করতে পারবে না।’ নিজের দশ নম্বর অ্যাশেজ সিরিজে খেলতে যাওয়ার আগে টেস্ট ক্রিকেটের তৃতীয়-সর্বোচ্চ উইকেট সংগ্রাহক আত্মবিশ্বাসী যে ইংল্যান্ড তাদের আধিপত্যপূর্ণ গেমপ্ল্যান বজায় রাখতে পারবে ও ২০১৫ সালের পর প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার কাছ থেকে ট্রফি ছিনিয়ে আনতে পারবে। এই পরিকল্পনা তাদের শেষ ১২টি ম্যাচের মধ্যে ১০টি জিততে সাহায্য করেছে।

আরও পড়ুন… ডাকসাইটে বিশ্বকাপজয়ী ব্যাটার, কিন্তু আইপিএলের ইতিহাসে লজ্জার নজির গড়লেন বাটলার

জেমস অ্যান্ডারসন আরও বলেছেন, ‘আপনি যদি আমাদের দলের দিকে তাকান, আমরা যদি সেই মানসিকতা নিয়ে আমাদের সামর্থ্যের সেরাটা খেলি, আমি মনে করি না যে কেউ আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। তাই হ্যাঁ, আমি মনে করি আমরা জিততে পারি। আমি মনে করি আমরা যদি সেই মানসিকতা ধরে রাখতে পারি এবং ড্রেসিংরুমে আমরা এমনই অনুভব করি, এটি খুব স্বস্তিদায়ক, আমরা নিজেদেরকে উপভোগ করার চেষ্টা করছি, আমরা মানুষকে বিনোদন দেওয়ার চেষ্টা করছি। ইতিবাচক কথা ভাবুন।’ অনেক দিক থেকে, অস্ট্রেলিয়া গত গ্রীষ্মের শুরু থেকে ইংল্যান্ড যে মানগুলি গ্রহণ করেছে তার অনেকগুলির জন্য একটি লিটমাস পরীক্ষা হবে। জয়-পরাজয়ের ভিত্তিতে পারফরম্যান্স বিচার না করে বিনোদনের জন্য একটি ড্রাইভ।

আরও পড়ুন… কেন কেউ দিলেও IPL-এর চলতি মরশুমে ডুবতে থাকা DC-র নেতৃত্ব নিতেন না অক্ষর প্যাটেল?

এখন পর্যন্ত ইংল্যান্ডের মানসিকতা একবারই প্রশ্নবিদ্ধ হয়েছে, যখন তারা ওয়েলিংটনে নিউজিল্যান্ডের কাছে হেরেছে। তারা প্রথম তিন দিন দ্বিতীয় টেস্টে আধিপত্য বিস্তার করে, চতুর্থ দিনে দেরিতে রান আউট হওয়ার আগে ব্ল্যাকক্যাপসকে পিছু হটতে বাধ্য করে। অ্যান্ডারসনের শেষ উইকেট। স্টোকস স্কাই স্পোর্টসকে বলেছেন যে ইংল্যান্ডের যদি সিরিজ জয়ের জন্য শুধুমাত্র ড্রয়ের প্রয়োজন হয় তবে তিনি ওভালে শেষ টেস্টে অস্ট্রেলিয়াকে তাড়া করার ঘোষণা দেবেন। অ্যান্ডারসন আশাবাদী যে স্টোকসের কথার আলোকে মনোভাব এবং মানসিকতা তাদের শীর্ষে থাকবে। বিশেষ করে নির্ভীক খেলা।

অ্যান্ডারসন বলেছেন, ‘আমরা কীভাবে খেলব সে বিষয়ে আমরা ব্রেন্ডন এবং বেনের কাছ থেকে একই বার্তা পেতে চলেছি। আমি মনে করি এটিতে একটু বেশি মনোযোগ দেওয়া হবে কারণ এটি একটি অ্যাশেজ সিরিজ। ’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

তিনি আরও বলেন, ‘আমরা যেভাবে খেলছি তা নিয়ে আমি উত্তেজিত, এটি ফলাফলের চেয়ে বড় কিছু। এটি মানুষকে বিনোদন দেয় এবং এটি উপভোগ করার রসদ দেয়।’ গত সপ্তাহে সমারসেটের বিরুদ্ধে ল্যাঙ্কাশায়ারের কাউন্টি চ্যাম্পিয়নশিপ টাইয়ের সময় কুঁচকির স্ট্রেন থেকে সেরে উঠছেন অ্যান্ডারসন। যদিও চল্লিশ বছর বয়সি ১ জুন লর্ডসে আয়ারল্যান্ড টেস্টের জন্য পুরোপুরি ফিট হতে চান, তিনি সম্ভবত ১৬ জুন এজবাস্টনে শুরু হওয়া অ্যাশেজের প্রস্তুতির জন্য সেই ম্যাচে বসে থাকবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.