বাংলা নিউজ > ময়দান > টোকিওর হার নিয়ে দুঃখ করার সময় নেই, ভবিষ্যতে ভাল ফলের লক্ষ্য ভিনেশের
ভিনেশ ফোগাত।
ভিনেশ ফোগাত।

টোকিওর হার নিয়ে দুঃখ করার সময় নেই, ভবিষ্যতে ভাল ফলের লক্ষ্য ভিনেশের

  • টোকিওতে খারাপ পারফরম্যান্সের পরেই ভারতীয় রেসলিং ফেডারেশনের রোষানলে কার্যত পড়তে হয় তাঁকে। টোকিওতে তাঁর আচরণের কারণে তাঁকে শো'কজ করা হয়। তাঁর উত্তরে সন্তুষ্ট না হওয়া সত্ত্বেও অবশ্য তাঁকে ফেডারেশনের তরফে মার্জনা করা হয়।

শুভব্রত মুখার্জি: ভারতের অন্যতম সফলতম মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাত। টোকিও অলিম্পিক্সে তিনি ভারতের হয়ে পদক জিতবেন, এই আশা করেছিলেন ভারতীয় সমর্থকরা। তবে কোয়ার্টার ফাইনালে হেরেই তাঁকে চিটকে যেতে হয়। তবে এখন সেই সব কিছু নিয়ে ভাবা বা দুঃখ করার সময় নেই বলেই জানিয়ে দিলেন ভিনেশ। তাঁর লক্ষ্য পরবর্তী টুর্নামেন্ট গুলিতে ভাল ফল করে দেশের মুখ উজ্জ্বল করা।

উল্লেখ্য টোকিওতে খারাপ পারফরম্যান্সের পরেই ভারতীয় রেসলিং ফেডারেশনের রোষানলে কার্যত পড়তে হয় তাঁকে। টোকিওতে তাঁর আচরণের কারণে তাঁকে শো'কজ করা হয়। তাঁর উত্তরে সন্তুষ্ট না হওয়া সত্ত্বেও অবশ্য তাঁকে ফেডারেশনের তরফে মার্জনা করা হয়। ভিনেশের পরবর্তী লক্ষ্য অবশ্যই নরওয়ের ওসলোতে বিশ্ব চ্যাম্পিয়ানশিপে ভাল ফল করা‌ ।

কুস্তিগীর অংশু মালিক একটা সময় বলেছিলেন, ভারতীয় দলের সঙ্গে মনোবিদ থাকা খুব জরুরি। যিনি বড় মঞ্চে লড়াই করতে নামার আগে যাতে টেনশনের কোনও সমস্যাতে না পড়তে হয়, তার দিকে নজর দিতে পারবে। যে কথার সঙ্গে সম্পূর্ণ সহমত ভিনেশ। ভারতীয় রেসলিং ফেডারেশন ও টাটা মোটরস তাদের সম্পর্ক ২০২৪ সাল পর্যন্ত দীর্ঘায়িত করল। আর সেই অনুষ্ঠানের মঞ্চেই উপস্থিত ছিলেন ভিনেশরা। সেখানেই ভিনেশ জানান ‘এটা আমার দ্বিতীয় অলিম্পিক্স ছিল। আমার প্রথম অলিম্পিক্সে আমি চোট পেয়ে যাই। ফলে আমি হারের মুখ দেখি, তা আমাকে স্বীকার করে নিতে হয়। আমার দুর্বলতাগুলো নিয়ে আমি কাজ করব। সিনিয়র পর্যায়ে হার নিয়ে শোক, দুঃখ করার সময় নেই। পরের অলিম্পিক্সও এগিয়ে আসছে। এ ছাড়াও পরপর একাধিক প্রতিযোগিতা রয়েছে। শীর্ষে পৌঁছানো সহজ, তাঁকে ধরে রাখাটা অত্যন্ত কঠিন।’

বন্ধ করুন