বাংলা নিউজ > ময়দান > ‘পরিবর্তনের কারণ দেখছি না’, দ্বিতীয় T20-তে কোহলি, পন্তদের দলেই রাখছেন না জাহির

‘পরিবর্তনের কারণ দেখছি না’, দ্বিতীয় T20-তে কোহলি, পন্তদের দলেই রাখছেন না জাহির

বিরাট কোহলি।

কোহলির অনুপস্থিতিতে দীপক হুডা তিন নম্বরে দুরন্ত ছন্দে রয়েছেন। আয়ারল্যান্ডের পরে ইংল্যান্ডের বিরুদ্ধেও তিনি ভালো খেলছেন। ব্রিটিশদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে ১৭ বলে ৩৩ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। কোহলি দলে ফিরলে অবশ্য ইশান কিষাণের জায়গা নিয়ে টানাটানি হতে পারে।

গত বছর সংযুক্ত আরব আমিশাহিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভারত গ্রুপ-পর্ব থেকে বিদায় নিয়েছিল। এর পর কোহলি টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়ে দেন। এবং এর পর তিনি মাত্র ২টি কুড়ি-বিশের ম্যাচ খেলেছেন।

বলা যেতেই পারে, দীর্ঘ দিন বাদেই টি-টোয়েন্টিতে ফের ফিরতে চলেছে বিরাট কোহলি। শনিবার বার্মিংহামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের স্কোয়ার অফ হিসেবে কোহলি নির্বাচনের জন্য উপলব্ধ থাকবেন। তবে কোহলির পুরনো রেকর্ড যতই উজ্জ্বল হোক, নতুন মুখেদের সাম্প্রতিক পারফরম্যান্সের ফরলে কিন্তু ভারতীয় দলে জায়গা করে নেওয়ার চ্যালেঞ্জটা কঠিনই হয়েছে।

আরও পড়ুন: ‘নতুন বলে দু'ভাবেই সুইং করান, ইয়র্কার ভালো করেন’, ২৩ বছরের বোলারে মুগ্ধ মঞ্জরেকর

কোহলি এই বছর আইপিএলেও খুব খারাপ খেলেছেন। একেবারেই নিজের ছন্দে ছিলেন না। শুধু কুড়ি-বিশের ম্যাচ কেন, কোনও ফর্ম্যাটেই কোহলি তাঁর নিজের ছন্দে নেই। আড়াই বছরের উপর হয়ে গেল, তিনি তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। যে কারণে কোহলিকে প্রাক্তন প্লেয়াররা বিরতির পরামর্শও দিয়েছেন।

কোহলির অনুপস্থিতিতে দীপক হুডা তিন নম্বরে দুরন্ত ছন্দে রয়েছেন। আয়ারল্যান্ডের পরে ইংল্যান্ডের বিরুদ্ধেও তিনি ভালো খেলছেন। ব্রিটিশদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে ১৭ বলে ৩৩ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। কোহলি দলে ফিরলে অবশ্য ইশান কিষাণের জায়গা নিয়ে টানাটানি হতে পারে। কারণ ইশান প্রথম টি-টোয়েন্টিতে নিরাশ করেছেন। ১০ বলে মাত্র ৮ করে সাজঘরে ফিরে গিয়েছিলেন তিনি। টিম ম্যানেজমেন্ট যদি বিরাট-রোহিত জুটিকে ওপেন করতে পাঠায়, তবে হয়তো একাদশের বাইরে ইশানকেই ছিটকে যেতে হবে।

আরও পড়ুন: হুডার লম্বা ছক্কা আর একটু হলে মাথায় পড়ত, হাঁফ ছেড়ে বাঁচলেন রবি শাস্ত্রী-ভিডিয়ো

কোহলির পাশাপাশি ঋষভ পন্ত, জাসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা এবং শ্রেয়স আইয়ারও টি-টোয়েন্টি দলে যোগ দিয়েছেন। তবে জহির খান মনে করেন যে, আর্শদীপ সিং-এর জায়গায় সম্ভবত দলে ঢুকবেন জসপ্রীত বুমরাহ। এর বাইরে আর কোনও পরিবর্তনের প্রয়োজন নেই।

জহির ক্রিকবাজে বলেছেনও, ‘কী দল নির্বাচন করবে, সেটা বলা কঠিন। তবে সকলেই দেখেছে যে ভারত সিরিজের প্রথম ম্যাচে জিতেছে এবং তার পরে বাকি সিরিজের জন্য কোনও পরিবর্তনের দরকার আছে বলে মনে করিনা। খুব বেশি হলে একটা পরিবর্তন কা যায়। যাইহোক, আমাদের এখন অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে কী হতে চলেছে।’

তিনি এর সঙ্গেই যোগ করেন, ‘আমি অন্তত পরিবর্তনের সম্ভাবনা দেখছি না। যে দল জয় পেয়েছে, সেখানে পরিবর্তন করে ধাক্কা দেওয়ার প্রয়োজন নেই। তবে যেহেতু আর্শদীপ দ্বিতীয় টি-টোয়েন্টিতে নেই, সেখানে জাসপ্রীত বুমরাহ হয়তো ঢুকবেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইস্টবেঙ্গলে গ্রিক স্ট্রাইকার! দিমিত্রিয়াস ডিমানটাকোসকে সই করাল লাল হলুদ ব্রিগেড ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিজিও কমপেক্সে কর্মরত মাস্টারমাইন্ড সহ ২ যেন জিতের জেরক্স কপি! ছেলে রনভের মুখ দেখালেন টলিউডের বস, কী অর্থ খুদের নামের? হেরেও হারতে রাজি নন অধীর চৌধুরী, বহরমপুরের মাটিতে আন্দোলনের পথে একদা রবীন হুড উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী, হবে রিভিউ মিটিং চলন্ত ট্রেনে মহিলার গায়ে প্রস্রাব করল মদ্যপ সেনা জওয়ান, ব্যবস্থা নিল না RPF অভিষেক বসেছিলেন, সেই জায়গায় ধরনায় বসতে চান শুভেন্দু, পুলিশকে চিঠি রাজ্যপালকে কি গৃহবন্দি? শুভেন্দুকে দেখা করার অনুমতি দিয়ে প্রশ্ন আদালতের কসবার অ্যাক্রোপলিস শপিং মলে আগুন, ধোঁয়ায় ছেয়ে গেল এলাকা অম্বলের ভয়ে খান না? শ্বাসকষ্ট তো হবেই না, সরষে খেলে আর কী কী উপকার হবে জেনে নিন

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.