বাংলা নিউজ > ময়দান > ৩৬ অল আউটের পর সাজঘরে কী আলোচনা হয়েছিল, ফাঁস করলেন শাস্ত্রী
রবি শাস্ত্রী (Action Images via Reuters)
রবি শাস্ত্রী (Action Images via Reuters)

৩৬ অল আউটের পর সাজঘরে কী আলোচনা হয়েছিল, ফাঁস করলেন শাস্ত্রী

  • দ্বিতীয় টেস্ট জয়ের পর তথ্য শেয়ার করলেন ভারতীয় কোচ। 

চলতি অজি সফরের অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসে তাদের ব্যাটিংয়ের সময় ৪৫ মিনিট ভারত অবশ্যই দ্রুত ভুলে যেতে চাইবে। মেলবোর্ন টেস্টে অজিদের দুরমুশ করে দিয়ে সেই হারের জ্বালা ভারত কিছুটা অবশ্যই জুড়িয়েছে। রাহানে বাহিনীর পারফরমেন্স অবাক করেছে একাধিক বিশেষজ্ঞকে। অনেকে প্রথম টেস্টের পরে ধরেই নিয়েছিলেন ভারত হয়ত এই সিরিজে ৪-০ ফলে হোয়াইটওয়াশ হতে চলেছে। সেই সব আশঙ্কার মেঘকে আপাতত কাটিয়ে ফেলেছেন ভারতীয় ক্রিকেটাররা।

৩৬ রানে অল আউট হওয়ার পরে সেই ইনিংস নিয়ে ড্রেসিংরুমে ঝড় ওঠাটাই স্বাভাবিক। চুলচেরা বিশ্লেষণ হয় সাধারণত ব্যাটসম্যানদের আউট হওয়ার ধরন,টেকনিক সবকিছু নিয়ে। পা ঠিকঠাক জায়গায় গেছিল কিনা,মাথার পজিশন ঠিক ছিল কিনা,বলটা ফ্রন্টফুট না ব্যাকফুটে খেলা উচিত ছিল,বলটা না খেলে ছেড়ে দেওয়া যেত কিনা, 'ভি' জোনে শটটা খেলা উচিত ছিল কিনা, এরকম হাজার হাজার দিক উঠে আসে সেসময়।

কিন্তু অ্যাডিলেড টেস্ট লজ্জাজনক হারের পরে কি ভারতীয় ড্রেসিংরুমে এরকম কোন ঘটনা ঘটেছিল? ভারত অধিনায়ক বিরাট কোহলি বা কোচ রবি শাস্ত্রীর রোষে কি কেউ পরেছিলেন? স্বাভাবিকভাবেই এইসব জানার বিষয়ে উৎসুক থাকেন সমর্থকরা। মেলবোর্নে জয়ের পরে ভারতীয় কোচ রবি শাস্ত্রীকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি ছোট্ট কথায় জানিয়ে দেন '৩৬ অল আউট নিয়ে সেদিন ড্রেসিংরুমে কোন কথাই হয়নি। একটি বাক্য ও খরচ করা হয়নি।' একটা খারাপ দুঃস্বপ্নের মতো সেটিকে ভুলে সামনের দিকে এগিয়ে যায় টিম ইন্ডিয়া। ফলাফল সবার সামনে! 

 

বন্ধ করুন