বাংলা নিউজ > ময়দান > ডাবলসে হার যুকি-সাকেত জুটির, ৩-০ ফলে ডেভিস কাপে ভারতকে উড়িয়ে দিল নরওয়ে

ডাবলসে হার যুকি-সাকেত জুটির, ৩-০ ফলে ডেভিস কাপে ভারতকে উড়িয়ে দিল নরওয়ে

ডেভিস কাপে নরওয়ে ও ভারতের দল (ছবি-টুইটার অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন)

ভারতীয় দলকে রীতিমতো পর্যুদস্ত করে ৩-০ ফলে টাই জিতে নিল নরওয়ে। ডাবলসে ভারতীয় জুটি যুকি ভাম্ব্রি এবং সাকেত মাইনেনিকে হারালেন রুড-ডুরোসোভিচ জুটি। বিশ্ব গ্রুপ-১'র ডেভিস কাপ টাইয়ে ডাবলস ম্যাচ জিতে টাই ৩-০ ফলে জয় নিশ্চিত করল নরওয়ে।

শুভব্রত মুখার্জি: শক্তিশালী নরওয়ের বিরুদ্ধে ডেভিস কাপ টাইতে দাঁড়াতেই পারল না যুকি ভাম্ব্রি এবং সাকেত মাইনেনিরা। ভারতীয় দলকে রীতিমতো পর্যুদস্ত করে ৩-০ ফলে টাই জিতে নিল নরওয়ে। ডাবলসে ভারতীয় জুটি যুকি ভাম্ব্রি এবং সাকেত মাইনেনিকে হারালেন রুড-ডুরোসোভিচ জুটি। বিশ্ব গ্রুপ-১'র ডেভিস কাপ টাইয়ে ডাবলস ম্যাচ জিতে টাই ৩-০ ফলে জয় নিশ্চিত করল নরওয়ে।

যুকি-সাকেত জুটি হারলেন ৩-৬,৬-৩,৩-৬ ফলে। ম্যাচে ভারতীয় জুটি হাড্ডাহাড্ডি লড়াই করেও ভারতের হয়ে শেষ রক্ষা করতে পারলেন না। ১ ঘন্টা ৫০ মিনিট ধরে লড়াই চালিয়ে ও নরওয়ের বিরুদ্ধে ডেভিস কাপ টাইতে ডাবলসেও জয়ের মুখ দেখল না ভারত। ম্যাচের প্রথম এবং তৃতীয় সেটে একটি ব্রেক পয়েন্টে জিতেই দুই সেটে পার্থক্য গড়ে দিল নরওয়ের জুটি।

আরও পড়ুন…  Fact Check: T20WC দল থেকে বাদ পড়তে পন্তদের অন্তর্ভুক্তি নিয়ে মুখ খুললেন সঞ্জু?

নরওয়ের বিরুদ্ধে ডেভিস কাপ টাইয়ের প্রথম দিন শেষেই সমস্যাতে পড়েছিল ভারত। ১ম দিন শেষে টাইয়ে ২-০ ফলে এগিয়ে গিয়েছিল নরওয়ে। ফলে টাইয়ে বাকি থাকা সবকটি ম্যাচ ভারতের জন্য কার্যত নক আউট ম্যাচ হয়ে গেছিল। যে কোন একটিতে হারলেই টাই জিতত নরওয়ে। আর ডাবলস ম্যাচে হারের ফলে গোটা টাইটাই হারতে হল ভারতকে ইউরোপীয় দেশটির হয়ে প্রথম দুটি সিঙ্গেলসেই জিতেছিলেন তাদের দুই তারকা খেলোয়াড় কাসপার রুড এবং ভিক্টর ডুরোসোভিচ।

কাকতালীয়ভাবে দুই নরওয়ের খেলোয়াড়ই জিতেছিলেন এক স্কোরলাইনে। দুজনের পক্ষেই খেলার ফল ছিল ৬-১,৬-৪। উল্লেখ্য এই সোমবারেই এটিপি নয়া রাঙ্কিং প্রকাশ করেছে। আর সেই রাঙ্ক অনুযায়ী ২য় স্থানে উঠে এসেছেন রুড। ফলে তার বিরুদ্ধে প্রজনেশ গুনেশ্বরনের লড়াই যে কঠিন হতে চলেছিল তা আর বলার অপেক্ষা রাখে না। কার্যত হয় ও তাই। ডেভিস কাপের গ্রুপ-১'র প্রথম দিনের ম্যাচে প্রজনেশকে গুড়িয়ে দেন কাসপার রুড। ম্যাচের ফল ছিল রুডের পক্ষে ৬-১,৬-৪।

অন্যদিকে ভিক্টর ডুরোসেভিচ ও তার ম্যাচে জয় তুলে নেন। দেশকে এগিয়ে দেন ২-০ ফলে। ৬-১,৬-৪ ফলে তিনি হারিয়ে দেন রামকুমার রামানাথানকে। লিলেনহ্যামারের,হ্যাকন্স হলের হার্ড কোর্টে খেলা হয় ভারত বনাম নরওয়ের এই টাই। উল্লেখ্য সদ্য শেষ হওয়া ইউএস ওপেনে রানার্স আপ হয়েছেন রুড। এর আগে ফরাসি ওপেনের ফাইনালে ও উঠেছিলেন তিনি। ইউএস ওপেনের ফাইনালে রুড হারতে হয়েছে আলকারাজের কাছে। সেই তিনি প্রজনেশের বিরুদ্ধে প্রথম সেট জিততে সময় নেন ৩০ মিনিটের ও কম।

আরও পড়ুন… সতীর্থকে খারাপ খেলতে বলেছিলেন মনপ্রীত, দাবি প্রাক্তন হকি কোচের, আদালতে যাচ্ছে ভারতীয় দল

বিশ্ব ক্রমতালিকায় ৩৩৫ নম্বরে থাকা প্রজনেশের বিরুদ্ধে দ্বিতীয় সেটের তৃতীয় গেমে লিড নেন রুড। ভারতীয়ের সার্ভ ভেঙে করেন ২-১। এরপর নিজের সার্ভ ধরে রেখেই ম্যাচে জয় নিশ্চিত করেন। অন্যদিকে ভারতের ১ নম্বর সিঙ্গেলস খেলোয়াড় তথা বিশ্ব ক্রমতালিকায় ২৭৬ নম্বরে থাকা রামকুমার রামানাথান ও একেবারে খড়কুটোর মতন উড়ে যান। খেলার ফল ছিল তার বিরুদ্ধে ৬-১, ৬-৪। দ্বিতীয় দিনের শুরুটা হয় ডাবলস দিয়ে। ভারতের হয়ে খেলেন যুকি ভাম্ব্রি এবং সাকেত মাইনেনি। বিপক্ষে ছিলেন রুড,ডুরোসোভিচ জুটি। এই ম্যাচ হারলেই টাইতে ভারতের হার নিশ্চিত ছিল। সেই অবস্থায় তিন সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হার মানেন যুকিরা। ফলে ভারতকে হারতে হয় নরওয়ের বিরুদ্ধে এই টাইতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইসক্রিমে আঙুলের টুকরো, সংস্থার ইউনিট পরিদর্শন করে নমুনা সংগ্রহ করল FSSAI, FDA সব সময়ে নিজের সঙ্গে কথা বলেন! সাবধান, বড় বিপদ আসতে পারে Super 8 -এ উঠতে না পারলেও T20 WC 2026 যোগ্যতা অর্জন করল পাকিস্তান ও নিউজিল্যান্ড আসছে মহেশ নবমী, আচার অনুসারে করুন ভগবান শিবের পুজো, জেনে নিন পুজোর শুভ সময় 'মহুল যেন নামের পাশে চট্টোপাধ্যায়…', বৈশাখী কন্যাকে নিজের নাম দিতে চান শোভন বন্দে মেট্রোর ট্রায়াল শুরু হবে যে কোনও দিন! পুরো ‘রেডি’ এখন, কোন কোন রুটে চলবে? ‘‌উচ্চশিক্ষার ক্ষেত্রে নীরবচ্ছিন্ন বিপর্যয়’‌, বোসের বিরুদ্ধে ফোঁস করলেন ব্রাত্য প্রায় দু’‌হাজার পর্যটক আটকে রয়েছে সিকিমে, প্রতিকূল আবহাওয়ায় ব্যাহত উদ্ধারকাজ‌ EVM ব্যবহার বন্ধের দাবি মাস্কের, পালটা বার্তা ভারতের প্রাক্তন IT মন্ত্রীর বিশ্ব সেরা কাঁচা আম ও ধনে পাতার চাটনি! এইভাবে বানালে হাত চাটবেন ১০ বার

T20 WC 2024

T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.