বাংলা নিউজ > ময়দান > তিন সপ্তাহে তিন খেতাব, অনবদ্য নজির সৃষ্টি করে অ্যান্ডি মারেকে স্পর্শ করলেন হালান্ডের দেশের টেনিস তারকা
ক্যাসপার রুড। ছবি- পিটিআই।
ক্যাসপার রুড। ছবি- পিটিআই।

তিন সপ্তাহে তিন খেতাব, অনবদ্য নজির সৃষ্টি করে অ্যান্ডি মারেকে স্পর্শ করলেন হালান্ডের দেশের টেনিস তারকা

  • বিশ্বের ১৪ নম্বর টেনিস তারকা স্পেনের পেদ্রো মার্টিনেজকে ৬-১, ৪-৬, ৬-৩ বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মাত দেন।

মধ্যরাতে সূর্যোদয়ের ও বর্তমানে ফুটবল তারকা আর্লিং হালান্ডের জন্য বিখ্যাত নরওয়ে। সেই দেশেরই টেনিস তারকা ক্যাসপার রুড রবিবার (১ অগস্ট) এক অনন্য নজির সৃষ্টি করলেন। অস্ট্রিয়ার কিটসবুহেল ওপেনে খেতাব জয়ের সঙ্গে সঙ্গেই অ্যান্ডি মারের পর প্রথম খেলোয়াড় হিসাবে তিন সপ্তাহে তৃতীয় এটিপি খেতাব  জিতলেন তিনি।

ক্লে কোর্ট টুর্নামেন্টের ফাইনালে বিশ্বের ১৪ নম্বর টেনিস তারকা স্পেনের পেদ্রো মার্টিনেজকে ৬-১, ৪-৬, ৬-৩ বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মাত দেন। এর আগের দুই সপ্তাহে রুড, বাস্টাডে ও গাস্টাডেও খেতাব জেতেন। ফলে ২০১১ সালে অ্যান্ডি মারের পর প্রথম খেলোয়াড় হিসাবে তিন সপ্তাহে পরপর তিনটি খেতাব জেতার অনন্য নজির গড়েন তিনি।

বিশ্বের ৯৭ নম্বর স্প্যানিশ টেনিস তারকাকে হারানোর পর atptour.com-কে দেওয়া এক সাক্ষাৎকারে উচ্ছ্বসিত ও আবেগঘন রুড বলেন, ‘আমি এখনও কাপছি। এই অনুভূতিটা ভাষায় ব্যাখা করা যায় না। সত্যি বলতে ম্যাচের শেষের দিকে আমি আমি প্রচন্ড নার্ভাস হয়ে পড়ি। কারণ আমি জানতাম আমার সামনে নজির গড়ার হাতছানি রয়েছে। এই তিন সপ্তাহের শেষে আমি তিনটি খেতাবই নিজের নামে করতে পেরে উচ্ছ্বসিত।’

ফাইনালে বৃ্ষ্টির জন্য খেলা প্রায় তিন ঘন্টা বন্ধ রাখতে হয়। ফলে ম্যাচ শেষ হতে হতে প্রায় স্থানীয় সময় অনুযায়ী রাত ১১.৩০টা বেজে যায়। তবে বৃষ্টির জন্য ম্যাচ স্থগিত হলেও এমন পরিবেশে নজির গড়তে পেরে খুবই খুশি রুড।

বন্ধ করুন