বাড়ি > ময়দান > মোহনবাগান দিবসে ক্লাব সচিব জানালেন সবথেকে বড় আক্ষেপ ও প্রতিশ্রুতি পূরণের কথা
মোহনবাগান টেন্ট। ছবি- ফেসবুক।
মোহনবাগান টেন্ট। ছবি- ফেসবুক।

মোহনবাগান দিবসে ক্লাব সচিব জানালেন সবথেকে বড় আক্ষেপ ও প্রতিশ্রুতি পূরণের কথা

  • মোহনবাগানের ইতিহাসে মাইলস্টোন বছর হয়ে থাকবে ২০২০।

ঐতিহাসিক শিল্ড জয়ের জন্য ১৯১১ যদি মোহনবাগান তথা ভারতীয় ফুটবলের জন্য অবিস্মরণীয় বছর হয়ে থাকে, তবে ২০২০ সালটাও সবুজ-মেরুন শিবিরে মাইলস্টোন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে সন্দেহ নেই। কেননা, আই লিগ জয়ের পাশাপাশি চলতি বছরেই আইএসএলের বৃত্তে ঢুকে পড়ছে মোহনবাগান।

এমন মাইলস্টোন বছরে অবশ্য দু'টি আক্ষেপ থেকে গেল মোহনবাগানের। প্রথমত, করোনা মহামারির জন্য সমর্থকদের নিয়ে আই লিগ জয়ের উৎসব করা গেল না। দ্বিতীয়ত, গর্বের মোহনবাগান দিবসের অনুষ্ঠানেও সামিল করা গেল না অনুরাগীদের। বদলে অনলাইন প্ল্যাটফর্মেই সরিয়ে নিয়ে যেতে হল যাবতীয় অনুষ্ঠান।

মোহনবাগান দিবসের প্রাক্কালে ক্লাবের অন্যতম শীর্ষ কর্তা সৃঞ্জয় বসু লিগ জয়ের উৎসব পালন করতে না পারার আক্ষেপ প্রকাশ করেন। তবে খুশি ব্যক্ত করেন সমর্থকদের দেওয়া আইএসএল খেলার প্রতিশ্রুতি পূরণ করতে পারায়।

বাগান সচিব বলেন, ‘মোহনবাগান আই লিগ জিতল, অথচ ট্রফি নিয়ে সমর্থকদের সঙ্গে চ্যাম্পিয়ন হওয়ার উৎসব পালন করা গেল না, এটাই সবথেকে বড় আক্ষেপ। কিছু জিনিস আপনি পরিকল্পনা করেন, তবে তা নির্ধারণ করেন ঈশ্বর। আশা করি কোনও একদিন ট্রফি নিয়ে সমর্থকদের সঙ্গে আনন্দে মাতা যাবে। তবে সেটা এখনই বলা সম্ভব নয়।’

আইএসএল প্রসঙ্গে সৃঞ্জয় বসু বলেন, ‘এটা একটা ভালো দিক যে, এমন কঠিন সময়েও আমরা আইএসএল খেলার পথে পা বাড়িয়েছি। আমাদের সদস্য ও সমর্থকদের কাছে আইএসএল অন্য মাত্রা পাচ্ছে। যদিও প্রথম মরশুমেই সমর্থকরা গ্যলারিতে উপস্থিত থাকতে পারবে না, এটাও একটা দুঃখের বিষয়। যাই হোক, আমাদের প্রেসিডেন্ট প্রতিশ্রুতি দিয়েছিলেন মোহনবাগান দেশের সেরা লিগে মাঠে নামবে। আইএসএল হল দেশের সেরা লিগ।’

বন্ধ করুন