বাংলা নিউজ > ময়দান > ব্রেট লি বা শন টেট নন, তবে কাকে সবচেয়ে দ্রুত গতির বোলারের আখ্যা দিলেন ক্লার্ক?
মাইকেল ক্লার্ক।
মাইকেল ক্লার্ক।

ব্রেট লি বা শন টেট নন, তবে কাকে সবচেয়ে দ্রুত গতির বোলারের আখ্যা দিলেন ক্লার্ক?

  • ব্যাটসম্যানদের মধ্যে সেরা হিসেবে সচিন তেন্ডুলকরের নাম বলেছেন ক্লার্ক। তাঁর দেখা সেরা ব্যাটসম্যান অন্য কেউ নন। ভারতের কিংবদন্তি সচিনই।

তাঁর দলের কোনও জোরে বোলার নন, বরং পাকিস্তানের শোয়েব আখতারকেই সবচেয়ে দ্রুত গতির বোলারের তকমা দিয়েছেন মাইকেল ক্লার্ক। অন্তত তিনি যে সমস্ত বোলারদের মুখোমুখি হয়েছেন, সেই নিরিখে শোয়েবকেই এগিয়ে রাখছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক।

তাঁর দলের ব্রেট লি বা শন টেটকেও শোয়েবের চেয়ে পিছিয়ে রেখেছেন ক্লার্ক। তিনি বলেছেন, ‘আমি যে বোলারদের মুখোমুখি হয়েছি, তার মধ্যে শোয়েব আখতার সবচেয়ে দ্রুতগতির। ১৬০-ও বল করতে পারে শোয়েব। বিভিন্ন ধরনের বোলার রয়েছে, যারা বিভিন্ন ওভারে জোরে বল করে থাকেন। যেমন ফ্লিনটফ ১২ ওভারে খুবই দ্রুত গতিতে বল করে। লি-ও খুব দ্রুত গতিতে বল করে। কিন্তু শোয়েব সবচেয়ে দ্রুত গতিতে বল করে। শন টেট, মিচেল জনসন, ব্রেট লি এবং জেসন গিলেপসি গল দ্রুতগতির বোলার। আর শোয়েব সবচেয়ে দ্রুত গতির বোলার।’

এ কথা ঠিক, শোয়েব আখতার যখন নিজের মেজাজে থাকতেন, তখন তাঁকে খেলতে বড় বড় ব্যাটসম্যানরাও তাঁকে খেলতে গিয়ে কেঁপে যেতেন। শোয়েবের নামও তাই রাওলপিণ্ডি এক্সপ্রেস। 

ব্যাটসম্যানদের মধ্যে সেরা হিসেবে সচিন তেন্ডুলকরের নাম বলেছেন ক্লার্ক। তাঁর দেখা সেরা ব্যাটসম্যান অন্য কেউ নন। ভারতের কিংবদন্তি সচিনই।

বন্ধ করুন