বাংলা নিউজ > ময়দান > ‘বাংলার হয়ে আর নয়’, সেমিতে মনোজদের ভুলের ব্যাখ্যা দিলেও, সিদ্ধান্তে অনড় ঋদ্ধি
ঋদ্ধিমান সাহা।

‘বাংলার হয়ে আর নয়’, সেমিতে মনোজদের ভুলের ব্যাখ্যা দিলেও, সিদ্ধান্তে অনড় ঋদ্ধি

  • ঋদ্ধি বাংলাকে নিয়ে আপাতদৃষ্টিতে নির্বিকার থাকলেও, তাঁর কথাতেই পরিষ্কার তিনি, বাংলার খেলার সব খবরই রেখেছেন। অভিমান করে এখনও নিজেকে দূরে সরিয়ে রেখেছেন ঠিকই, তবে তিনি কিন্তু স্পষ্ট ভাবে রঞ্জির সেমিতে বাংলার ভুলত্রুটিগুলো তুলে ধরার চেষ্টা করেছেন।

শনিবার মধ্যপ্রদেশের কাছে রঞ্জি ট্রফির সেমিফাইনালে হেরে ছিটকে গিয়েছে বাংলা। নিঃসন্দেহে ঋদ্ধিমান সাহার মতো অভিজ্ঞ তারকা থাকলে, বাংলার ফল হয়তো আলাদা হতে পারত। এমনটা যখন গোটা ময়দান জুড়ে চর্চার বিষয় হয়ে উঠেছে, তখন বাংলা নয়, নিজের লক্ষ্যের কথা ভাবছেন ঋদ্ধি।

যদিও মুখে বাংলাকে নিয়ে নির্বিকার থাকলেও, তাঁর কথাতেই পরিষ্কার তিনি, বাংলার খেলার সব খবরই রেখেছেন। অভিমান করে এখনও নিজেকে দূরে সরিয়ে রেখেছেন ঠিকই, তবে তিনি কিন্তু স্পষ্ট ভাবে বাংলার ভুলত্রুটিগুলো তুলে ধরার চেষ্টা করেছেন। 

ঋদ্ধি রঞ্জির সেমিফাইনালে বাংলার হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, ‘আমি থাকলে কী হতো, না হতো বলা মুশকিল। তবে বড় মঞ্চে কিন্তু সেরাটা দিতে পারছে না বাংলা। হয়তো যাঁদের বোঝানোর কথা, তাঁরা ঠিক করে বুঝিয়ে উঠতে পারছেন না দলের ক্রিকেটারদের। ভুল শট খেলছে অনেকে, বড় পার্টনারশিপ হচ্ছে না। মানসিকতার সমস্যা হচ্ছে আসলে।’

আরও পড়ুন: জুনের মাঝামাঝি CAB-র থেকে NOC চাইবে ঋদ্ধি? ময়দান জুড়ে জোর জল্পনা

আরও পড়ুন: ‘আমি অবিক্রিত ছিলাম, GT আর হার্দিক ভরসা রেখেছিল,’ প্রমাণ করে উচ্ছ্বসিত ঋদ্ধি

সেই সঙ্গে আরও এক বার জোর দিয়ে ঋদ্ধি বলে দিয়েছেন, বাংলায় না থাকার তাঁর সিদ্ধান্তের কথা। তিনি বলেওছেন, ‘বন্দুক থেকে গুলি বেরিয়ে গিয়েছে। সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। বাংলার হয়ে আর ক্রিকেট খেলব না।’

সিএবি-র কর্তাদের আচরণে ক্ষুব্ধ বাংলার তারকা উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা নিজের রাজ্যের হয়ে আর ক্রিকেট খেলবেন না বলেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। আপাতত তাঁর এই সিদ্ধান্ত থেকে ঋদ্ধি সরে আসেননি।

বন্ধ করুন