বাংলা নিউজ > ময়দান > কোথাও যাচ্ছি না, অবসর নিচ্ছি না: Retirement প্রসঙ্গে স্টিভ স্মিথ

কোথাও যাচ্ছি না, অবসর নিচ্ছি না: Retirement প্রসঙ্গে স্টিভ স্মিথ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান করার পরে স্টিভ স্মিথ (ছবি-এএফপি)

এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটার অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে তাঁর পারফরম্যান্স অসাধারণ। তবে সম্প্রতি তাঁর অবসর নেওয়া নিয়ে অনেকদিন ধরেই কথা চলছিল। এবার সমালোচকদের যোগ্য জবাব দিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটার অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে তাঁর পারফরম্যান্স অসাধারণ। তবে সম্প্রতি তাঁর অবসর নেওয়া নিয়ে অনেকদিন ধরেই কথা চলছিল। এবার সমালোচকদের যোগ্য জবাব দিলেন তিনি। নিন্দুকদের একহাত নিয়ে তিনি জানিয়ে দিলেন কোথাও যাচ্ছি না। তাঁর স্পষ্ট বক্তব্য আমি অবসর নিচ্ছি না। এখনও বেশ কিছুদিন খেলা চালিয়ে যাব।

আরও পড়ুন… Sania Mirza Retirement: আগামী মাসেই নিজের 'ঘরের কোর্টে' টেনিসকে বিদায় জানাবেন সানিয়া

প্রসঙ্গত আরও অন্ততপক্ষে একটা মরশুম টেস্ট ক্রিকেটে খেলা চালিয়ে যেতে চান বলে জানিয়েছেন স্টিভ স্মিথ। উল্লেখ্য বৃহস্পতিবারেই নিজের টেস্ট কেরিয়ারের ৩০তম টেস্ট শতরান করেছিলেন স্টিভ স্মিথ। সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে স্টিভ স্মিথ একটি দুরন্ত শতরান করেন। অস্ট্রেলিয়ার টেস্ট ইতিহাসে তিনি শতরানের নিরীখে পেরিয়ে গিয়েছেন ডন ব্র্যাডম্যানকেও।

আরও পড়ুন… দলে বীরের মতো প্রত্যাবর্তন, পাকিস্তানকে অপমানের হাত থেকে বাঁচিয়ে কী বললেন সরফরাজ?

খেলা শেষ হওয়ার পরবর্তীতে স্টিভ স্মিথকে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। স্মিথ জানিয়েছেন এক্ষুণি বিষয়টি নিয়ে তাঁর কোন ভাবনা চিন্তা নেই। ফক্স স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমি কোথাও যাচ্ছিনা। এই মুহূর্তে যা রয়েছে তাতে, যেভাবে আমি খেলছি তাতে আমি খুশি। আমাদের সামনে বেশ কিছু ভালো সফর রয়েছে। আমি বিষয়টি নিয়ে খুব উচ্ছসিত। আমি আরও ভালো খেলার চেষ্টা করছি। ফলে যতক্ষণ এই ভালো করার, উন্নতি করার ক্ষিধেটা থাকবে আমি ততক্ষণ খেলাটা চালিয়ে যাব। আমি তরুণ ক্রিকেটারদেরকে সাহায্য করতে চাই। নিজের খেলাটা আমি উপভোগ করছি। অবসরের কোনও পরিকল্পনা আমার নেই।’

বন্ধ করুন