বাড়ি > ময়দান > ISL নয়, I League খেলবে ইস্টবেঙ্গল, স্পষ্ট হয়ে গেল ফেডারেশনের সভায়
ইস্টবেঙ্গলের লোগো।
ইস্টবেঙ্গলের লোগো।

ISL নয়, I League খেলবে ইস্টবেঙ্গল, স্পষ্ট হয়ে গেল ফেডারেশনের সভায়

AIFF জানিয়ে দিয়েছে ১২ দলের আই লিগে এবার কারা অংশ নেবে।

আইএসএল নয়, আসন্ন মরশুমে ইস্টবেঙ্গলের আই লিগ খেলার বিষয়ে কার্যত সিলমোহর দিল এআইএফএফ। ফেডারেশনের বুধবারের সভায় স্পষ্ট করে দেওয়া হল, ১২ দলের আই লিগে কারা অংশ নেবে। যদিও ১২টি দল নয়, আপাতত ১১টি দলের কথা জানানো হয়েছে ফেডারেশনের তরফে। ১১ দলের তালিকায় যথারীতি নাম রয়েছে ইস্টবেঙ্গলের। দ্বাদশ দল হিসেবে আই লিগে অংশ নেবে দ্বিতীয় ডিভিশনের চ্যাম্পিয়নরা।

গতবার আই লিগ খেলা হয়েছিল ১১ দলের। এটিকের সঙ্গে জোট বেঁধে মোহনবাগান ইন্ডিয়ান সুপার লিগে মাঠে নামবে এবার। মোহনবাগান চলে যাওয়ার পর টুর্নামেন্টে পড়ে থাকে ১০টি দল। বাগানের পরিবর্তে এবার দিল্লির সুদেবা এফসিকে সরাসরি আই লিগ খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে। সুদেবা যুক্ত হওয়ায় আই লিগে পুনরায় ১১ দলের কোটা পূর্ণ হয়। 

সুতরাং মোহনবাগানের পরিবর্তে সুদেবা এবং দ্বিতীয় ডিভিশনের চ্যাম্পিয়ন, এই দু'টি দল ছাড়া গতবারের বাকি ১০টি দলকেই যথারীতি দেখতে পাওয়া যাবে আই লিগের আঙিনায়। ফেডারেশন স্পষ্ট করে না দিলেও এটা বুঝে নিতে অসুবিধা হতো না যে, সেই ১০টি দলের মধ্যে একটি হল ইস্টবেঙ্গল।

যদিও বুধবারের সভার আগেই ইঙ্গিত মিলেছিল ইস্টবেঙ্গলের আই লিগের আঙিনাতেই পড়ে থাকার বিষয়ে। আইএসএলের তরফে দলগুলির যে লোগো প্রকাশ করা হয়েছিল, তাতে ছিল না ইস্টবেঙ্গলের মশাল। তাছাড়া নির্ধারিত সময়ের মধ্যে আইএসএলের জন্য জার্সির নকশাও জমা দেয়নি লাল-হলুদ শিবির।

বন্ধ করুন