বাংলা নিউজ > ময়দান > ‘পরিকল্পনাতেই নেই ও..’, শামির T20 WC-এ সুযোগ পাওয়া নিয়ে বিস্ফোরণ GT কোচের
মহম্মদ শামি।

‘পরিকল্পনাতেই নেই ও..’, শামির T20 WC-এ সুযোগ পাওয়া নিয়ে বিস্ফোরণ GT কোচের

  • গুজরাট টাইটানসের কোচ আশিস নেহরাই টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে মহম্মদ শামির নাম থাকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন। তিনি স্পষ্ট ভাষায় দাবি করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে শামির নাম নাকি ভাবনা-চিন্তাতেই নেই।

ভারতীয় দলে এখন অন্যতম সেরা পেসার তিনি। আইপিএলেও গুজরাট টাইটানসের জার্সিতে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। নতুন বলে তাঁর সুইং আর নিয়ন্ত্রণ চাপে ফেলে দিয়েছিল তাবড় তাবড় ব্যাটারদের। টাইটানসকে চ্যাম্পিয়ন্স করতে বড় ভূমিকা নিয়েছিলেন মহম্মদ শামি।

অথচ সেই গুজরাট টাইটানসের কোচ আশিস নেহরাই টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে মহম্মদ শামির নাম থাকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন। তিনি স্পষ্ট ভাষায় দাবি করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে শামির নাম নাকি ভাবনা-চিন্তাতেই নেই।

ক্রিকবাজে নেহরা বলেছেন,‘আমার মনে হয় না, ওর নাম এই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের জন্য ভাবা হচ্ছে। তবে আমরা ওর যোগ্যতা সম্পর্কে ভালো করেই জানি। ও যদি এ বছরের টি-২০ বিশ্বকাপে নাও খেলে, আগামী বছর ঘরের মাঠে বিশ্বকাপে ওর কথা ভাবা হবেই।’

আরও পড়ুন: CAB-র যে কর্তার সঙ্গে ঋদ্ধির ঝামেলা, তাঁকেই ইংল্যান্ডের টিম ম্যানেজার করল BCCI

আরও পড়ুন: ‘তুমি সকলের অনুপ্রেরণা’, কার্তিকের বিধ্বংসী ইনিংস দেখে আপ্লুত হার্দিক- ভিডিয়ো

তবে নেহরার মতে, টি-টোয়েন্টি দলে ওর কথা ভাবা না হলেও, ওয়ানডে ক্রিকেটে ওর কথা নিশ্চিত ভাবেই ভাববে টিম ম্যানেজমেন্ট। নেহরা তাই বলেওছেন, ‘আমরা এই বছর খুব বেশি একদিনের ম্যাচ খেলছি না। তা ছাড়া শামি আইপিএলের পর এখন বিশ্রামে রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫০ ওভারের ম্যাচগুলিতে ওর কথা ভাবতে পারে টিম ম্যানেজমেন্ট।ইংল্যান্ডের প্রথম সারির দলের বিরুদ্ধে আমরা ৩টি ৫০ ওভারের ম্যাচ খেলব। আমরা ইংল্যান্ডকে হারানোর জন্য সেরাদেরই খেলাতে চাইব। আর শামি সেরাদের মধ্যে এক জন।’

তবে এ কথাও ঠিক, এই মুহূর্তে শামি ভারতের সেরা পেসার বটে, তবে তিনি কিন্তু বহু দিন ভারতীয় টি-টোয়েন্টি দলে খেলেননি। গত বছর শেষ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি খেলেছিলেন। তার পর থেকেই ভারতীয় দল টিম নিয়ে পরীক্ষানিরীক্ষা চালানো হচ্ছে। আর সিনিয়রদের খেলানো হচ্ছে শুধু টেস্ট ক্রিকেটে।

বন্ধ করুন