বাংলা নিউজ > ময়দান > রাহুল বা পন্ত নন, সঞ্জয় মঞ্জরেকর জানালেন কে হতে পারেন ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক
কে হবেন ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক
কে হবেন ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক

রাহুল বা পন্ত নন, সঞ্জয় মঞ্জরেকর জানালেন কে হতে পারেন ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক

  • সঞ্জয় মঞ্জরেকর বলেন, ভারতের টেস্ট অধিনায়কত্ব সরাসরি ঋষভ পন্ত বা কেএল রাহুলের কাছে যাবে না। তাঁর মতে পন্ত এবং রাহুল দুজনকেই এখন অপেক্ষা করতে হবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের পর ভারতীয় টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। ২-১ ব্যবধানে সিরিজ হেরে অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। একই সঙ্গে বিরাট কোহলির পর ভারতের টেস্ট দলের অধিনায়ক কে হতে পারে তা নিয়ে চলছে জল্পনা। অনেক খেলোয়াড় বর্তমানে এই পদের জন্য দৌড়ে রয়েছেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও বর্তমান ক্রিকেট বিশেষজ্ঞ সঞ্জয় মঞ্জরেকর এই বিষয়ে আলোকপাত করলেন।  

সঞ্জয় মঞ্জরেকর বলেন, ভারতের টেস্ট অধিনায়কত্ব সরাসরি ঋষভ পন্ত বা কেএল রাহুলের কাছে যাবে না। তাঁর মতে পন্ত এবং রাহুল দুজনকেই এখন অপেক্ষা করতে হবে। মঞ্জরেকার বিশ্বাস করেন যে রোহিত শর্মাই হবেন ভারতীয় টেস্ট দলের পরবর্তী অধিনায়ক। ক্রিকইনফো-এর সঙ্গে কথা বলার সময় সঞ্জয় মঞ্জরেকর বলেন, ‘আমি মনে করি টেস্ট ক্রিকেট এখনও ভারতীয় ক্রিকেটে সবার জন্য অনেক গুরুত্ব বহন করে। তাই, আমি মনে করি না দলের ব্যাটন সরাসরি ঋষভ পন্ত বা কেএল রাহুলের কাছে যাবে। রোহিত শর্মা অধিনায়কত্ব পাবেন। এই সমস্ত খেলোয়াড়রা এখনও নেতৃত্বের অপেক্ষায় থাকবেন।’ তবে, মঞ্জরেকার বলছেন যে ফিটনেসের দিক থেকে রোহিত শর্মার পক্ষে এই চ্যালেঞ্জটা কঠিন হতে পারে।

প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরও বলেছেন যে শারীরিক ফিটনেস রোহিত শর্মার জন্য একটি চ্যালেঞ্জ হবে। বলা হয়েছে যে 'হিটম্যান' কাজের জন্য উপযুক্ত কারণ তার নেতৃত্বের দক্ষতা রয়েছে। মঞ্জরেকার বলেছেন যে কোহলি যেহেতু হঠাৎ পদত্যাগ করেছেন, তাই পরের টেস্টে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। মঞ্জরেকর বলেন, ‘কেএল রাহুলের ফর্ম বজায় রাখতে হবে, তবে হ্যাঁ, এটি রোহিত শর্মার জন্য একটি বড় চ্যালেঞ্জ তার ফিটনেস। কারণ আপনি যখন তার ব্যাটিং এবং সামগ্রিক নেতৃত্বের দক্ষতা দেখেন, তখন তিনি সেই দৃষ্টিকোণ থেকে কাজের জন্য প্রস্তুত এবং সেই কাজের জন্য খুব ফিট। তবে তার শারীরিক ফিটনেস একটা চ্যালেঞ্জ হতে চলেছে, কিন্তু যেহেতু এটা হঠাৎ করেই হয়েছে, তাই পরের সিরিজে আপনি রোহিত শর্মাকে ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে দেখতে পাবেন।’

বন্ধ করুন