বাংলা নিউজ > ময়দান > সেমিফাইনাল নয়, ফাইনাল খেলতে মুখিয়ে পাকিস্তান: শাহিন শাহ আফ্রিদি

সেমিফাইনাল নয়, ফাইনাল খেলতে মুখিয়ে পাকিস্তান: শাহিন শাহ আফ্রিদি

শাহিন শাহ আফ্রিদি (AFP)

তাঁর সোজাসাপ্টা বক্তব্য চোট থেকে ফিরেই ১৪০ কিলোমিটার গতিবেগে বোলিং করা সহজ নয়। মজার ছলে জানাতে ভুললেন না সেমিফাইনাল নয় ফাইনাল খেলতে মুখিয়ে পাকিস্তান।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। হাটুর চোট সারিয়ে তিনি বিশ্বকাপে ফিরে এসেছেন পাকিস্তান দলে। গ্রুপ পর্যায়ে প্রথম দিকের ম্যাচে, বল হাতে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেননি শাহিন। তবে বাংলাদেশের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে বল হাতে ফর্মে ফিরে এসেছেন শাহিন শাহ আফ্রিদি। তাঁর চার উইকেটে ভর করেই বাংলাদেশ দলকে হারাতে সক্ষম হয়েছে পাকিস্তান দল। ভার্চুয়াল কোয়ার্টার ফাইনালে বল হাতে ফর্মে ফেরার পর শাহিন জানালেন কতটা কঠিন ছিল প্রত্যাবর্তন। তাঁর সোজাসাপ্টা বক্তব্য চোট থেকে ফিরেই ১৪০ কিলোমিটার গতিবেগে বোলিং করা সহজ নয়। মজার ছলে জানাতে ভুললেন না সেমিফাইনাল নয় ফাইনাল খেলতে মুখিয়ে পাকিস্তান।

ম্যাচ সেরা হওয়ার পরে শাহিন প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন 'আমি উন্নতি করেছি (চোট থেকে ফেরার পরে)। চোট থেকে ফিরে আসাটা একেবারেই সহজ নয়। চোট থেকে ফিরে এসে ১৪০ কিলোমিটার গতিবেগে বোলিং করা একেবারেই সহজ নয়। তবে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করছি। দল হিসেবে আমরা আমাদের পারফরম্যান্সে খুশি। আমরা খুব ভালো খেলেছি। সঠিক জায়গায় বোলিং করেছি। দ্রুতগতিতে বোলিং করাটা আমাদের পরিকল্পনার অঙ্গ ছিল।'

সেমিফাইনালে খেলতে তারা কতটা মুখিয়ে রয়েছেন, এই প্রশ্নের উত্তরে তিনি বলেন 'সেমিফাইনাল শুধু নয়, এখন আমরা ফাইনালে খেলতেও মুখিয়ে রয়েছি (হাসি)।' প্রসঙ্গত এদিন ম্যাচে ৪ ওভার বল করে ২২ রান দিয়ে আফ্রিদি ৪ উইকেট নিয়েছেন। ওপেনার লিটন দাসকে ফিরিয়ে বাংলাদেশ দলকে প্রথম ধাক্কা দিয়েছিলেন তিনি। ইনিংসের শেষদিকে এসে মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান এবং তাসকিন আহমেদকে প্যাভিলিয়নের রাস্তা দেখান শাহিন। কার্যত শাহিন, শাদাবদের বোলিং তাণ্ডবে ভালো শুরু করেও মাত্র ১২৭ রানেই আটকে যেতে হয় বাংলাদেশকে। ব্যাট করতে নেমে ১১ বল বাকি থাকতে ৫ উইকেট হাতে নিয়েই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। দলের হয়ে হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন মহম্মদ রিজওয়ান। মহম্মদ হ্যারিস করেন ৩১ রান।

বন্ধ করুন