বাংলা নিউজ > ময়দান > বুমরাহকে কাউন্টি ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ KKR-এর প্রাক্তন বোলিং কোচের
জসপ্রীত বুমরাহ। ছবি- এপি।
জসপ্রীত বুমরাহ। ছবি- এপি।

বুমরাহকে কাউন্টি ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ KKR-এর প্রাক্তন বোলিং কোচের

  • টি-২০ ক্রিকেটে বোলারদের যথাযথ যাচাই করা যায় না বলে মত পাক কিংবদন্তির।

আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন দাপট বজায় রাখতে হলে জসপ্রীত বুমরাহকে সুযোগ পেলেই পর্যাপ্ত বিশ্রাম নিতে হবে। ভারতীয় দলের ঠাসা ক্রীড়াসূচির দিকে তাকিয়ে পাক কিংবদন্তি ওয়াসিম আক্রম মূল্যবান পরামর্শ দিলেন টিম ইন্ডিয়ার এক নম্বর পেসারকে। আক্রম স্পষ্ট জানালেন, জাতীয় দলে থেকে ফুরসৎ পেলে কাউন্টি ক্রিকেটের দিকে তাকানো কখনই উচিত নয় বুমরাহর।

আকাশ চোপড়ার সঙ্গে তাঁর ব্যক্তিগত চ্যাট শো আকাশবাণী-তে ক্রিকেট নিয়ে আলোচনা করছিলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন বোলিং কোচ। সেখানেই তিনি জানান, তরুণ ক্রিকেটারদের সেখানেই বেশি পরিমাণে ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলা উচিত, যেখান থেকে তাঁরা পরিণত হয়েছেন এবং যেখানে তাঁদের বেশিরভাগ সময় আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হয়।

আক্রম বলেন, ‘ভারতীয় ক্রিকেটাররা সারা বছর প্রচুর পরিমাণে ক্রিকেট খেলে। বুমরাহ এই মুহূর্তে ভারতের সেরা বোলার এবং বিশ্বের অন্যতম সেরা। আমি ওকে পরামর্শ দেব, যখনই সুযোগ পাবে পর্যাপ্ত বিশ্রাম নেওয়ার। কাউন্টির পিছনে ছোটার বদলে শরীরকে তরতাজা রাখার দিকে নজর দেওয়াই ভালো।’

আক্রম আরও মনে করেন যে, টি-২০ ক্রিকেটের পারফর্ম্যান্স দেখে কোনও বোলারকে বিচার করা উচিত নয়। বরং দীর্ঘতম ফর্ম্যাটেই বোলারের যথাযথ স্বরূপ বোঝা যায়। সেকারণেই তরুণ ক্রিকেটারদের টি-২০র পরিবর্তে ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলে নিজেদের আরও ধারালো করে তোলা উচিত বলে মনে করছেন প্রাক্তন পাক দলনায়ক।

বন্ধ করুন