বাংলা নিউজ > ময়দান > কোহলি বা স্মিথ নয়, সচিনের টেস্ট রেকর্ড ভাঙার দৌড়ে অন্য নাম বললেন বয়কট
জিওফ্রে বয়কট
জিওফ্রে বয়কট

কোহলি বা স্মিথ নয়, সচিনের টেস্ট রেকর্ড ভাঙার দৌড়ে অন্য নাম বললেন বয়কট

  • স্বদেশীয়কে বেছে নিলেন ইংল্যান্ডের কিংবদন্তী

বর্তমানে বিশ্ব ক্রিকেটকে শাসন করছেন যে কয়েকজন ব্যাটসম্যান তাদের মধ্যে অন্যতম জো রুট। ইংল্যান্ডের অধিনায়ক তথা ডান হাতি এই ব্যাটসম্যান সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কা সিরিজে ব্যাট হাতে অসাধারণ ফর্মে ছিলেন।সেই রুটের কেরিয়ারে সম্ভাব্য পথ নিয়ে এবার সাহসী পূর্বাভাস করলেন জিওফ্রে বয়কট।

ভারতের ব্যাটিং কিংবদন্তি সচিন তেন্ডুলকারের টেস্ট রেকর্ডগুলি ভাঙা খুবই শক্ত। তবে কোনও কিছুই অসম্ভব নয়। ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার জিওফ্রে বয়কট মনে করেন সচিনের রেকর্ড ভেঙে দিতে পারেন জো রুট। বেশ কিছুদিন ধরে রুট টেস্ট ক্রিকেটে অফ ফর্ম ছিলেন। তবে শ্রীলঙ্কার মাটিতে দুর্দান্ত ফর্ম ফিরে পেয়েছেন। টানা দুটি সেঞ্চুরি করেছেন। তার মধ্যে একটি আবার দ্বিশতরান।

উল্লেখ্য শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে রুট ২২৮ রান করেছিলেন। সেই ম্যাচে ইংল্যান্ড ৭ উইকেটে জয়লাভ করে। গলে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ১৮৬ রানের ইনিংস খেলে দলকে ৬ উইকেটে জেতান তিনি । শ্রীলঙ্কাতে রুটের চার ইনিংসে সংগ্রহ ৪২৬ রান। গড় ১০৬.৫০। ফলে রুট টেস্টে ইংল্যান্ডের সর্বকালের সর্বসেরা রান সংগ্রাহকদের তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন।

এই প্রসঙ্গে ইংল্যান্ডের এক জনপ্রিয় কাগজের এক কলামে বয়কট লিখেছেন, 'ডেভিড গাওয়ার, কেভিন পিটারসেন কিংবা আমার রান পেরিয়ে ইংল্যান্ডের সর্বকালের সেরা হওয়া নয়, ২০০ টেস্ট খেলে সচিনের থেকেও বেশি রান করার ক্ষমতা জো রুটের আছে। ওর বয়স মাত্র ৩০। এখনই ৯৯ টেস্ট খেলে করে ফেলেছে ৮২৪৯ রান। যদি বড় চোটের শিকার না হয়, তাহলে সচিনের ১৫৯২১ রানের রেকর্ড ভেঙে না দেওয়ার কোনো কারণ আমি দেখছি না।'

তবে তিনি হয়তো হিসেবে রাখেননি স্টিভ স্মিথ, বিরাট কোহলি ও কেন উইলিয়ামসনকে যারা রুটের থেকেও ধারাবাহিক ভাবে রান করছেন। গত বার ভারতে এসে ভালো খেলেও বড় হারের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। এবার যদি রেকর্ড বদলাতে হয়, নিশ্চিত ভাবে বড় ইনিংস খেলতে হবে ইংরেজ অধিনায়ককে। 

বন্ধ করুন