বাংলা নিউজ > ময়দান > বিরাট বা উইলিয়ামসন নয়, WTC Final এ ভনের বাজি এই তিন ক্রিকেটার
মাইকেন ভন (ছবি: গুগল)
মাইকেন ভন (ছবি: গুগল)

বিরাট বা উইলিয়ামসন নয়, WTC Final এ ভনের বাজি এই তিন ক্রিকেটার

  • একদম ভিন্ন মত জানালেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ভনের মতে তিনি তিন ক্রিকেটারকে বেছে নিয়েছেন যাদের দিকে সকলের নজর রাখা উচিত। তার সেই তালিকায় নেই বিরাট কোহলি, রোহিত শর্মা বা কেন উইলিয়ামসনের নাম।

১৮ই জুন থেকে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। গোটা ক্রিকেট বিশ্বের নজর এখন সেই ম্যাচের দিকে। যেখানে ইংল্যান্ডের সাউদাম্পটনে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। সকল ক্রিকেট অনুরাগীদের নজর এখন সেই দিকেই। ক্রিকেট বিশেষজ্ঞরা এখন থেকেই হিসাব নিকাস কষা শুরু করে দিয়েছেন। কোন দল জিততে পারে, কার শক্তি কতটা, কোন ক্রিকেটারের দিকে নজর থাকবে। এই সব বিষয় নিয়ে আলোচনা শুরু হয়েগেছে।

অনেকেই জানিয়েছেন এই ম্যাচে ফেবারিট ভারত, কেউ কেউ বলেছিলেন এই ম্যাচ জিততে পারে নিউজিল্যান্ড। তবে মতের পার্থক্য থাকলেও অনেকেই এক বাক্যে মেনে নেবেন এই ম্যাচে বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে কেন উইলিয়ামসনের পারফরমেন্সের দিকেও সকলে তাকিয়ে থাকবে। কারণ এই তিন ক্রিকেটার যে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন তা ক্রিকেট বিশ্বের সকলেই মেনে নেন। 

কিন্তু সকলের থেকে একদম ভিন্ন মত জানালেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ভনের মতে তিনি তিন ক্রিকেটারকে বেছে নিয়েছেন যাদের দিকে সকলের নজর রাখা উচিত। তিনিও তাদের পারফরমেন্সের দিকেই তাকিয়ে থাকবেন। তবে তার সেই তালিকায় নেই বিরাট কোহলি, রোহিত শর্মা বা কেন উইলিয়ামসনের নাম। 

ভনের তালিকায় রয়েছে দুই জন কিউই তারকা ও একজন ভারতীয় তারকা। প্রাক্তন ব্রিটিশ তারকা ক্রিকেটার মাইকেল ভন ঋষভ পন্তের দিকে তাকিয়ে রয়েছেন। ভন বিশ্বাস করেন যে ভাবে পন্ত অতীতে বিদেশের মাটিতে পারফরমেন্স করেছেন, সেভাবেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও দুরন্ত পারফরমেন্স করবেন। বাকি দুই তারকা ক্রিকেটারের নাম বলতে গিয়ে তিনি কিউই পেস বোলার কাইল জেমিসনের কথা বলেছেন। ডিউকস বলে জেমিসনের বোলিং দেখার জন্য অপেক্ষা করছেন ভন। এছাড়াও ভনের তালিকার তিন নম্বর পছন্দের ক্রিকেটার হলেন নিউজিল্যান্ডের বিজে ওয়াটলিং। 

মাইকেল ভন ক্রিকট্র্যাকারকে জানান, ‘প্রথম তো কাইল জেমিসনের দিকে নজর থাকবে যে নিজের টেস্ট জীবন শুরু করে প্রশংসা পেয়েছেন। এরপর ঋষভ পন্ত যে ইতিমধ্যেই বিশ্ব খেলায় তারা হয়ে উঠেছেন। গত কয়েক মাস ধরে ও অসম্ভব বাল খেলছে, বিশেষ করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে। এরপরে আমি যাব বিজে ওয়াটলিংর পক্ষে যিনি নিউজিল্যান্ডের ক্রিকেটে দুরন্ত সার্ভিস দিয়ে নিজের শেষ ম্যাচ খেলবেন।’

বন্ধ করুন